২৪ অক্টোবর, ২০১৭ ১৭:২২

জমকালো আয়োজনে প্যারিস বাংলা প্রেস ক্লাবের অভিষেক

লুৎফর রহমান বাবু, ফ্রান্স


জমকালো আয়োজনে প্যারিস বাংলা প্রেস ক্লাবের অভিষেক
ফ্রান্সে বসবাসরত বাংলা গণমাধ্যমকর্মীদের সংগঠন প্যারিস বাংলা প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত রবিবার প্যারিসের ওভারবিলিয়ে বিডি কমিনিটি সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে ফ্রান্স প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশন, ফ্রান্স প্রবাসী প্রয়াত মরহুম মুহিত আহমদ ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। 
 
প্যারিস বাংলা প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে এ সময় মঞ্চে আসন গ্রহণ করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, বিশিষ্ট মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদার, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের হ্যাড অফ চেন্সরি হযরত আলী খাঁন, ওভারবিলিয়ে মেয়র সফিয়েন করিমি, ইল দ্যা ফ্রান্সের কমিউনিটি উপদেষ্টা বেনওয়া হেমার্ড। 
 
অনুষ্ঠানের প্রথমপর্ব পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবু। সংগঠনের অভিষেক উপলক্ষে প্রকাশিত স্মরণিকা কলমের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে ফ্রেঞ্চ ভাষায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি সামসুল ইসলাম ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির। এসময় ফ্রান্সের সর্বোচ্চ সম্মাননা পুরস্কার নাইট উপাধিতে ভূষিত হওয়ার জন্য বিশিষ্ট মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদারকে ও প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরীকে প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেয়া হয়। এসময় সাংবাদিক ইকবাল সোবহান চোধুরী প্যারিস বাংলা প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে বলেন এই সংগঠন শুধু ফ্রান্স নয়, ইউরোপের বাংলাদেশি কমিউনিটিকে নেতৃত্ব দিবে। 
 
সাংবাদিকদের উদ্দ্যেশে তিনি বলেন, শুধু বাংলা মাধ্যমে নয় ইউরোপিয়ান গণমাধ্যমে কাজ করার চেষ্টা করা উচিৎ। 
 
অনুষ্ঠানের বিশেষ অতিথি পার্থ প্রতিম মজুমদার বলেন, ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির ইতিহাসে অবশ্যই সাংবাদিকদের এ অনুষ্ঠান স্মরণীয়। 
 
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন ও সহ সভাপতি ফেরদৌস করিম আখনজির যৌথ পরিচালনায় এ সময় কবিতা আবৃত্তি করেন প্রেস ক্লাবের সহসভাপতি ওমর ফারুক। নৃত্য পরিবেশন করে রুমানা, মৌমিতা, নিপসি, প্রিয়ন্তি, অনুষ্কা, নিধুয়া, আরশি, মানহা। গান পরিবেশন করেন ইউরোপের জনপ্রিয় শিল্পী দীপক, ইমতিয়াজ, এবি আহাদ ও খুদে শিল্পী নিপসি ও প্রিয়ন্তি। বাদ্যযন্ত্রে ছিলেন ভিকি গৌতুম, জিহান, কিম।
 
বিডি-প্রতিদিন/২৪ অক্টোবর, ২০১৭/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর