Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৭ ১৮:৩৪ অনলাইন ভার্সন
বাংলাদেশ সমিতি ইতালির নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ
ফাহিমা হোসেন, ইতালি
বাংলাদেশ সমিতি ইতালির নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ

প্রবাসীদের ব্যবসা বাণিজ্যের কথা চিন্তা করে বাংলাদেশ সমিতি ইতালির নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। গত রবিবার (১১ নভেম্বর) নির্বাচন কমিশনের কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেনর সভাপতিত্বে এবং সদস্য সচিব আলী আম্বর আশরাফের পরিচালনায় জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। 

সভায় সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ সমিতি ইটালির সাধারণ নির্বাচন-২০১৭ এর তারিখ ২০১৮ সালের ১৪ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। 

সংগঠনকে আরও গতিশীল ও ব্যাপক জনসম্পৃক্তার লক্ষ্যে ভোটার তালিকা প্রস্ততি সম্পন্ন, মনোনয়োন জমা, প্রত্যাহারের তারিখ, প্রার্থী বাছাই ও চূড়ান্ত তালিকা ঘোষণা, নির্বাচনের তারিখ ও নমিনেশন ফি পুনঃনির্ধারণ করা হয়েছে। 

আর এসব ঘোষণার লক্ষ্যে নির্বাচন কমিশন সংবাদ সম্মেলন করে। রবিবার দুপুর ২টায় রোমের স্থানীয় সুন্দরবন রেস্টুরেন্টে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন। 

তিনি বলেন, 'সমিতির সদস্য পদ সংগ্রহের শেষ তারিখ ১০ ডিসেম্বর ২০১৭। মনোনয়োনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৪ ডিসেম্বর ২০১৭। বাছাই ও প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ১৭ ডিসেম্বর। এছাড়া মনোনয়োনপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২০ ডিসেম্বর এবং নির্বাচনের তারিখ ১৪ জানুয়ারি ২০১৮। 

সংগঠনের সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক পদের জন্য পুনর্নির্ধারণ করে নমিনেশন ফিগুলোর কথাও জানানো হয়। প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, 'ডিসেম্বরে ইউরোপে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের বড় দিনের উৎসব থাকায় প্রবাসী বাঙালিরা তাদের ব্যবসায়িক এবং কর্মস্থলে ব্যস্ততার প্রতি লক্ষ্য রেখেই এই তারিখসমূহ চূড়ান্তভাবে নির্ধারণ করা হয়েছে।' 

সদস্য সচিব আলী আম্বর আশরাফ এই নির্বাচনকে আরো বেশী বেগবান জন্য সকল মিডিয়ার প্রতি আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন কমিশনার আলী আহমেদ ঢালী, হাজী নূরে আলম, নজরুল ইসলাম মুকুল ও জিয়াবুল হক জিয়া।

বিডি প্রতিদিন/১৪ নভেম্বর ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow