১৯ নভেম্বর, ২০১৭ ১৭:৫৯

পূর্বকোণ সম্পাদক তসলিম উদ্দিনের মৃত্যুতে প্রসাসের মিলাদ মাহফিল

কামরুল হাসান জনি, ইউএই প্রতিনিধি:

পূর্বকোণ সম্পাদক তসলিম উদ্দিনের মৃত্যুতে প্রসাসের মিলাদ মাহফিল

দৈনিক পূর্বকোণের সম্পাদক ও স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর উদ্যোগে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে কেজিএন হোটেলে এ সভার আয়োজন করা হয়। 

প্রসাসের আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে ও সদস্য সচিব ইটিভি প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্ব ছিল মিলাদ ও দোয়া মাহফিল। এতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও না'তে রাসূল (দরুদ) পরিবেশন করেন গাউসিয়া কমিটি দুবাই শাখার সাধারণ সম্পাদক মাওলানা সেলিম উদ্দীন, মৃত্যুর প্রস্তুতি নিয়ে আলোচনা করেন মাওলানা শেখ গোলাম কিবরিয়া ফরিদপুরী এবং মিলাদ, ফাতেহা ও দোয়া পরিচালনা করেন মুহাম্মদ নূরুল আবছার তৈয়বী।

দ্বিতীয় পর্বে আলোচনায় অংশ নেন কমিনিটি নেতা ও গাউছিয়া কমিটি দুবাই শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা ফজলুল কবির চৌধুরী, এনটিভির আমিরাত প্রতিনিধি শিবলী আল্ সাদিক, দৈনিক পূর্বকোণ আমিরাত প্রতিনিধি নাসিম উদ্দিন আকাশ, এশিয়ান টিভি আমিরাত প্রতিনিধি গিয়াস উদ্দিন সিকদার, প্রসাসের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হাসান মোর্শেদ, নিউজ টোয়েন্টিফোর প্রতিনিধি কামরুল হাসান জনি, বাংলা এক্সপ্রেস প্রতিনিধি সৈয়দ খোরশেদ আলম, বাংলা টিভির প্রতিনিধি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, গাল্ফ নিউজের প্রতিনিধি আজিমুল গণি, সি এন এন প্রতিনিধি ওসমান চৌধুরীসহ আরো অনেকে।

বক্তারা বলেন, দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিম উদ্দীনের ইন্তেকালে চট্টগ্রামের সংবাদপত্র শিল্পের অপূরণীয় ক্ষতি হয়েছে। স্থপতি তসলিম উদ্দীন চৌধুরীকে সাদামনের মানুষ উল্লেখ করে বক্তারা বলেন, তিনি একজন নিরীহ ও নিরহঙ্কারী প্রকৃতির মানুষ ছিলেন। নেতৃবৃন্দ মরহুমের অাত্মার মাগফেরাত কামনা করে তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সবশেষে সভাপতির প্রস্তাবানুযায়ী প্রসাসের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আগামী ৮ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী (দরুদ) উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর