৮ ডিসেম্বর, ২০১৭ ১৯:০০

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ঐতিহাসিক দলিল ৭ই মার্চ পালন

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়াঃ

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ঐতিহাসিক দলিল ৭ই মার্চ পালন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ জাতিসংঘে ঐতিহ্যের দলিল হিসেবে স্বীকৃতি দিয়ে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভুক্ত করায় বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভার মধ্য দিয়ে পালন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

এ উপলক্ষে ৮ ডিসেম্বর শুক্রবার স্থানীয় সময় বিকাল চারটায় দূতাবাস চত্বর থেকে একটি র‍্যালি বের করা হয়। পরে র‍্যালিটি দূতাবাসের চারিদিক প্রদক্ষিণ শেষে আবার দূতাবাস এ এসে শেষ হয়।
পরে দূতাবাসে পবিত্র কোরআন তেলোয়াতের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাঃ শহীদুল ইসলামসহ দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীগণ।
দূতাবাসের শ্রম কাউন্সিলর মোঃ সায়েদুল ইসলাম মুকুলের সঞ্চালনায় আলোচনা সভায় বাংলাদেশ থেকে প্রেরিত রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান এয়ার কমডোর হুমায়ুন কবির ডিফেন্স এডভাইজার বাংলাদেশ দূতাবাস, মালয়েশিয়া এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন দূতালয় প্রদান মোসাম্মত ওয়াহিদা ইসলাম।
সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এসময় ৭ই মার্চ এর বিভিন্ন প্রেক্ষাপটের উপর মুক্ত আলোচনা করেন অনুষ্ঠানে আগত প্রবাসীরা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর