৯ ডিসেম্বর, ২০১৭ ০৪:৩৬

স্পেনে ইউরোপীয় নাগরিকদের আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত

এমডি রিয়াজ হোসেন, স্পেন (বার্সেলোনা)

স্পেনে ইউরোপীয় নাগরিকদের আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত

বাংলাদেশকে গণতন্ত্রের পথে ফিরিয়ে আনতে ইউরোপে বসবাসরত বাংলাদেশি বংশোভূত ইউরোপীয় নাগরিকদের উদ্যোগে স্পেনের বার্সেলোনা এক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় পার্লামেন্টর প্রতিনিধিদের সাথে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। 

সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি  ইসতার নিউবু, খোজে জারাগোজা, এরনেস্তো কারিয়ন ও মানবাধিকার এনজিও  প্রতিনিধি টনি রুবি, স্পেন সোসালিস্ট পার্নির সহ-সভাপতি আব্দুর রজ্জাক। 

সভায় ইউরোপীয় বিভিন্ন দেশ থেকে আগত বাংলাদেশি মাইগ্রান্ট ইউরোপীয় বিভিন্ন দেশের নাগরিকরা বাংলাদেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে উদ্বেগ প্রকাশ করেন। 

স্পেনের নাগরিক মাসুদুর রহমানে সভাপতিত্বে ও খান জলিলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ইতালীর নাগরিক শাহ তাইফুর রহমান ছোটন, সুইডেনের নাগরিক মহিউদ্দিন আহমেদ ঝিন্টু, ফ্রান্সের নাগরিক এসানুল হক ভুল, সিরাজুল ইসলাম, ড. আব্দুল মালেক, বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক যুক্তরাজ্যের নাগরিক মাহিদুর রহমান, ইতালী বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার নাসির উদ্দিন, সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, নুরুল আবসার, যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়ের আহমেদ আব্দুল মোমিন এবং স্পেন, ইতালী, ফান্স, সুইডেন, ইংল্যান্ড থেকে আগত প্রতিনিধিরা।

বিডি প্রতিদিন/০৯ ডিসেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর