১১ ডিসেম্বর, ২০১৭ ২০:২৭

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে কাতারে আনন্দ শোভাযাত্রা

আমিনুল ইসলাম, কাতার প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে কাতারে আনন্দ শোভাযাত্রা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার-এ অন্তভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার কাতারস্থ বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ মাশহুরুল হক স্মৃতি মহাবিদ্যালয় আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্ব জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়ে পতাকা উত্তোলণ, আনন্দ শোভাযাত্রা ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ-এর ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

২য় পর্বে বাংলাদেশ স্কুলের শিক্ষক মোঃ তাফসির উদ্দিনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। গোলাম ফারুক সিদ্দিকীর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন। রাষ্ট্রপতির বাণী পাঠ করে শুনান লেবার কাউন্সেলর সিরাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শুনান কাউন্সেলর জাবেদ ইকবাল।


বক্তব্য রাখেন রাষ্ট্রদূত ও বাংলাদেশ মাশহুরুল হক স্মৃতি মহাবিদ্যালয়ের চেয়ারম্যান আসুদ আহ্‌মেদ এবং ইউনেস্কো প্রতিনিধি মেরিওন জিস্‌মারজার।
উপস্থিত ছিলেন দূতাবাসের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান এবং স্টেশন ম্যানাজার আবু কায়ছার মাহমুদ ইলিয়াছ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সন্মানিত সদস্যবৃন্দ, অধ্যক্ষ, শিক্ষক শিক্ষিকা মন্ডলী, বাংলাদেশ কমিউনিটি থেকে আগত অতিথি বৃন্দ, অভিবাবকবৃন্দ ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, ইলিক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

পরে ৭ই মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি এবং ছাত্রছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাপ্তি ঘটে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর