১৬ ডিসেম্বর, ২০১৭ ২১:২৪

নানা আয়োজনে কুয়েতে মহান বিজয় দিবস উদযাপন

মঈন উদ্দিন সরকার সুমন

নানা আয়োজনে কুয়েতে মহান বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে কুয়েতে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। আয়োজনের মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে নীরবতা পালন, দোয়া ও আলোচনা সভা।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। পরে দূতাবাসের মালটিপারপাস হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। পরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে নীরবতা পালন করা হয়। এসময় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা এট্যাসি ব্রিগেডিয়ার জেনারেল শাহ্ ছগিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর শ্রম আবদুল লতিফ খান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব জহিরুল ইসলাম খান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারী।

বর্তমান সরকারের বিভিন্ন সফলতার চিত্র তুলে ধরে বক্তব্য দেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। এছাড়া দিবসটির উপর বক্তব্য দেন কুয়েত প্রবাসী মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। 

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলোয়াত ও দোয়া পরিচালনা করেন ফরিদ আহম্মদ।

এছাড়াও মহান বিজয় দিবস উদযাপনে কুয়েত প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনীতিক সংগঠন-এর পক্ষ থেকে মাসব্যাপী পৃথক অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

বিডি প্রতিদিন/১৬ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর