১৭ ডিসেম্বর, ২০১৭ ১১:৫৭

স্পেনে বিজয় উৎসব

দবির তালুকদার, স্পেন:

স্পেনে বিজয় উৎসব

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিজয় উৎসব উদযাপন করেছে স্পেনের মাদ্রিদের বাংলাদেশ দূতাবাস। এ উপলক্ষে দূতাবাসে উদ্যোগে মহান বিজয়ের প্রামাণ্য চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। ১৬ ডিসেম্বর দুপুর ১২ টায় অনুষ্ঠানের প্রথম অংশে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন উপস্তিত সবাই।
পরে পর্যায়ক্রমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান দূতাবাসের হেড অব চ্যান্সেলর হারুন আল রশিদ, কমার্স কাউন্সিলর নাভিদ শাফিউল্লাহ ও প্রথম শ্রম সচিব উইং শরিফুল ইসলাম।  
সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, একটি স্বপ্ন ও সাহস নিয়ে এ দেশ স্বাধীন হয়েছিল। নতুন প্রজন্মকে অর্জিত দেশকে আগামীর পথে নিয়ে যেতে উপযোগী গড়ে তোলাই হোক আজকের দিনের দৃপ্ত শপথ।
এ অনুষ্ঠানে কমিউনিটির ব্যক্তিবর্গের মধ্যে উপস্তিত ছিলেন এ কে এম জহিরুল ইসলাম, আব্দুর রহমান, এস আই আর রবিন, ফয়জুর রহমান, দবির তালুকদার, লুতফুর রহমান, ইসলাম উদ্দিন পঙ্কি, মোঃ জাকির হোসেন, বদরুল ইসলাম, তামিন চৌধুরি, ইব্রাহিম খলিল, ফয়সল আলম, শ্যামল তালুকদার, আজম আবুল কালাম, বেলাল আহমেদ, আঃ কাদির, আকতার হোসেন, রফিক খান, ফারুক আহমেদ মবিন, মোঃ হাসানুজ্জামান, এ্যাডঃ তারিক হোসেন, ফয়সাল ইসলাম, ইব্রাহিম খলিল, আইয়ুব আলী সোহাগ, আমিনুল ইসলাম, সায়েম সরকার, তাপস দেবনাথ, মাহবুবুল হক জসিম উদ্দিন, ওলিউর রহমান কাজি পারভেজসহ আরও অনেকে। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দূতাবাসের কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।
এছাড়া বাইবেল ও গীতা পাঠ করে শোনান শিল্পী প্যারেস ও তাপস দেবনাথ। মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণকারী সকল শহীদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর