Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৩ জানুয়ারি, ২০১৮ ১০:২৬ অনলাইন ভার্সন
বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে পরোয়ানায় বাহরাইনে নিন্দা
বাহরাইন প্রতিনিধি:
বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে পরোয়ানায় বাহরাইনে নিন্দা
ফাইল ছবি

বাংলাদেশের সর্বাধিক প্রচারিত ও জনপ্রিয় সংবাদ মাধ্যম দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার প্রতিবাদে ধিক্কার ও তীব্র নিন্দা জানিয়েছেন বাহরাইন প্রবাসী সাধারণ পাঠকসহ কয়েকটি রাজনৈতিক ও অরাজনৈতিক অঙ্গ সংগঠনের বেশ কয়েক জন নেতৃবৃন্দ। গত (১১ জানুয়ারী) বৃহস্পতিবার এ নিন্দা প্রকাশ করা হয়। 

এতে বলা হয় দীর্ঘদিন থেকে বস্তুনিষ্ঠ ও গ্রহনযোগ্য সংবাদ পরিবেশনের মাধ্যমে যেভাবে দেশ বিদেশের মানুষের আস্তাকুড়ে দেশের সকল পত্রিকার শীর্ষস্থান দখল করে নিয়েছে সেভাবে বাহরাইনেও ইতিমধ্যে সকলের মাঝে ব্যাপক সুনাম অর্জন করেছে এ পত্রিকাটি। অত্যন্ত দক্ষতার সহিত সম্পাদকের দায়িত্ব পালন করে আসায় এ অর্জন সম্ভব হয়েছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষে লেখা এ পত্রিকার এমন সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দুঃখ জনক। এতে সত্য প্রকাশে বাধাগ্রস্থ হতে পারে। 

সত্য প্রকাশ ও পত্রিকার অগ্রগতিতে বাধা সৃষ্টির লক্ষে দায়েরকৃত এ মামলা  উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা, বানোয়ট বলে আমরা মনে করি। অবিলম্বে গ্রেফতারি পরোয়ানা বাতিল ও মামলা প্রত্যাহারের জোর দাবি জানাই। প্রয়োজনে প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করি। এতে স্বাক্ষর করেন বাহরাইনস্থ বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুল করিম বাবলু, সাধারণ সম্পাদক ইমাম হোসেন বাবুল, বাহরাইনস্থ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, সহ সভাপতি জাহাঙ্গীর হাওলাদার, প্রবাসী ফোরামের সভাপতি আনিসুজ্জামান মজুমদার, বঙ্গবন্ধু ফাউণ্ডেশনের সাধারন সম্পাদক প্রকৌশলী কায়সারুল হক, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের রিপন, আওয়ামী যুবলীগের সভাপতি এইচ এম রহমত উল্যাহ খোকন, সাধারন সম্পাদক মজিবুর রহমান, জাতীয় শ্রমিক লীগের সভাপতি আইয়ূবুর রহমান আকাশ, ব্যাবসায়ী সংগঠন আলোড়নের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন, কুমিল্লা ফোরামের তথ্য বিষয়ক সম্পাদক এ কে এম হক। 

এ ছাড়া নিয়মিত পাঠকদের মধ্যে মোহাম্মদ এ মোল্লা, বিশিষ্ট ব্যাবসায়ী জাহাঙ্গীর আলম, রাসেল আহম্মেদ, বদিউজ্জামান ( জামাল) মোহাম্মদ রায়হান, আব্দুল মালেক, মোঃ সুজন সহ পাঠক ও বন্ধু প্রতিদিনের আরো অনেকেই এ প্রতিক্রিয়ায় সমর্থন জানান। 


বিডি প্রতিদিন/১৩ জানুয়ারি ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow