১৯ জানুয়ারি, ২০১৮ ২২:০৮

মুক্তিযোদ্ধা আজিরউদ্দিন আহমেদ আর নেই

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:

মুক্তিযোদ্ধা আজিরউদ্দিন আহমেদ আর নেই

মুক্তিযোদ্ধা আজিরউদ্দিন আহমেদ

বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা আওয়ামী লীগের  আহ্বায়ক এবং জুড়ী শিলুয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমেদ মাস্টার ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টায় নিউইয়র্ক সিটিতে ম্যানহাটান লিনক্স হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে...রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।
 
মুুক্তিযোদ্ধা-রাজনীতিক আজির উদ্দিনের স্বজনেরা জানান, এদিন দুপুর আনুমানিক  ১২. ৩০টার দিকে তিনি বুকে ব্যাথা অনুভব করলে সাথে সাথে এ্যাম্বুলেন্সে করে প্রথমে কুইন্সের জ্যামাইকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগেই অবস্থার অবনতি ঘটলে তাকে লেনক্স হাসপাতালে নিয়ে চিকিৎসা শুরুর কয়েক ঘন্টার মধ্যেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে তার স্বজনেরা উল্লেখ করেন, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। 
এদিকে, মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ মাষ্টারের মৃত্যুতে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষে গভীর শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক শাহীন আজমল। 

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে আরো বিবৃতি দিয়েছেন, সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি। এছাড়া, আমেরিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল হক এক বিবৃতিতে মুক্তিযোদ্ধা আজিরউদ্দিনের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর