Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৩৪ অনলাইন ভার্সন
ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস প্রার্থী ড. নীনার সমর্থনে সভা ৩ মার্চ
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :
ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস প্রার্থী ড. নীনার সমর্থনে সভা ৩ মার্চ
ড. নীনা আহমেদ

মার্কিন কংগ্রেসে ডেমোক্রেটিক পার্টির মনোনয়নের জন্যে মাঠে নামা বাংলাদেশি-আমেরিকান ড. নীনা আহমেদের সমর্থনে রাজধানী ওয়াশিংটন ডিসি এলাকায় সমাবেশ হবে ৩ মার্চ শনিবার সন্ধ্যায়।

ইতিমধ্যেই ফিলাডেলফিয়া, নিউজার্সির বিভিন্ন স্থানে ড. নীনার সমর্থনে সমাবেশ হয়েছে প্রবাসীদের উদ্যোগে। ফ্লোরিডা, নিউইয়র্ক, লসএঞ্জেলেসসহ আরো কয়েকটি স্থানে প্রস্তুতি চলছে বলে সর্বশেষপ্রাপ্ত সংবাদে জানা গেছে।

পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১ তথা বাংলাদেশি অধ্যুষিত ফিলাডেলফিয়া সিটি নিয়ে গঠিত এলাকা থেকে মনোনয়ন প্রার্থী ড. নীনা। প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনকারি ড. নীনা ফিলাডেলফিয়া সিটির ডেপুটি মেয়র পদে অধিষ্ঠিত ছিলেন। কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে দলীয় মনোনয়ন লাভের জন্যে মাঠে নামার আগের সপ্তাহেই ডেপুটি মেয়রের পদ ছেড়ে দিয়েছেন।

ড. নীনার পক্ষে শুধু বাংলাদেশি-আমেরিকানদের মধ্যেই গণজোয়ার সৃষ্টি হয়নি, এশিয়ান-আমেরিকান, আফ্রিকান-আমেরিকান, মেক্সিকানসহ ল্যাটিন আমেরিকানদের মধ্যেও আলোড়ন সৃষ্টি হয়েছে। কারণ, ৩০ বছরেরও অধিক সময় যাবৎ ফিলাডেলফিয়া অঞ্চলের অভিবাসীদের অধিকার ও মর্যাদা নিয়ে কাজ করছেন বাংলাদেশি এই বিজ্ঞানী।

ওয়াশিংটন ডিসির এই আয়োজনের হোস্ট করছেন যৌথভাবে পিপলএনটেক ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার আবু হানিফ এবং বিশিষ্ট সমাজকর্মী রেদওয়ান চৌধুরী।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow