২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৫৭

মাদ্রিদে অস্থায়ী শহীদ মিনারে বাংলাদেশ কমিউনিটির শ্রদ্ধাঞ্জলি

দবির তালুকদার, স্পেন

মাদ্রিদে অস্থায়ী শহীদ মিনারে বাংলাদেশ কমিউনিটির শ্রদ্ধাঞ্জলি

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের আয়োজনে প্রতি বছরের মতো এবারো নির্মাণ করা হয় অস্থায়ী শহীদ মিনার। সেখানে ঢল নামে প্রবাসী বাঙালিদের। উৎসুক স্প্যানিশদের ভিড় ছিল লক্ষনীয়। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরের সঞ্চালনায় প্রথমেই পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারসহ দূতাবাস কর্মকর্তা কমচারিরা।
পরে একে একে মিউনিসিপ্যালটির পক্ষে ডেপুটি মেয়র খরকে গারসিয়া, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন পুষ্পস্তবক অর্পণ করে। বাংলাদেশ আওয়ামী লীগ স্পেন শাখা, বিএনপি, গ্রেটার এসোসিয়েশন ইন মাদ্রিদ, গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন মাদ্রিদ, গ্রেটার নোয়াখালি এসোসিয়েশন ইন স্পেন, নারায়াণগঞ্জ জেলা সমিতি, নরসিংদি জেলা সোসাইটি, চিটাগাং জেলা সমিতি, বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতি, বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন, মাগুরা জেলাবাসী, চাঁদপুর জেলাবাসী, সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ, বৃহত্তর ফরিদপুর সমিতিসহ নানা সংগঠন।
পরে বাংলাদেশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি কাজি এনায়েতুল করিম তারেক সুন্দর এবং শান্তিপূর্ণভাবে একুশ উদযাপন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তার বক্তব্যে বলেন, ২১ চেতনাই হলো ঐক্যে। সকল মতবিরোধ ভুলে একই মঞ্চে থাকার নামই হল দেশ প্রেম। তাহলেই দেশ ও জাতি তার গন্তব্যে এগিয়ে যাবে।
পরে একুশের ভাষা নিয়ে একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর