১৫ মার্চ, ২০১৮ ২১:১৪

প্রবাসীদের ওয়েজ আর্নার্স বোর্ডের নতুন সদস্য আহ্বান

কামরুল হাসান জনি, ইউএই

প্রবাসীদের ওয়েজ আর্নার্স বোর্ডের নতুন সদস্য আহ্বান

ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ উইং থেকে প্রবাসে কর্মরত কর্মীদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার আহ্বান জানানো হয়েছে। এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বহির্গমন ছাড়পত্র ব্যতীত বিদেশে গমনকারী ও বর্তমানে প্রবাসে কর্মরত বাংলাদেশি অভিবাসীরা নির্ধারিত ফি পরিশোধের মাধ্যমে সরকার বহির্গমন ডাটাবেইজে অন্তর্ভুক্ত তথা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর সদস্য হওয়ার সুযোগ পাবেন। 

আগ্রহীরা আরব আমিরাতের জনতা ব্যাংক লি. দুবাই শাখায় (ব্যাংক একাউন্ট নম্বর-সিডি ১৬৯৪) বাংলাদেশ আর্নার্স ওয়েলফেয়ার ফান্ডে ১৬০ দিরহাম ফি পরিশোধ করতে হবে। পরে টাকা জমার রসিদ, যথাযথভাবে পূরণকৃত আবেদন ফরম, পাসপোর্ট কপি, ভিসা কপি, এমিরেটস আইডি কপি ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ উইং (প্রশাসনিক ভবন, রুম নং-১৪) এ যোগাযোগ করলে অতি অল্প সময়ের মধ্যে স্ব স্ব ব্যক্তিকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য করে একটি লেমিনেটেড সদস্য কার্ড প্রদান করা হবে।

বৃহস্পতিবার দুবাই বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান জানান, ‌শুধু সংযুক্ত আরব আমিরাত নয়, সারা পৃথিবীতে বসাবসরত বাংলাদেশি অভিবাসীরা এই কল্যাণ বোর্ডের সদস্য হতে পারবেন। দুবাইয়ের বাইরে আমিরাতের অন্যান্য প্রদেশে অবস্থানরত প্রবাসীরা অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে এই সুবিধা নিতে পারবেন। তারা জনতা ব্যাংকের যে কোনো শাখায় থেকে দুবাই শাখায় রক্ষিত এই অ্যাকাউন্টে নির্ধারিত ফি জমা করতে হবে।

উল্লেখ্য, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যরা বিদেশে আহত, অসুস্থ ও শারীরিকভাবে অক্ষম হলে দেশে ফেরত আনা ও চিকিৎসার্থে এক লাখ টাকা আর্থিক সাহায্য, প্রবাসে মৃত্যুবরণকারী কর্মীর ক্ষেত্রে মরদেহ দেশে আনা, বিদেশ ফেরত অসুস্থ ও মৃত কর্মীদের পরিবহনের জন্য বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্স সেবা, বিমানবন্দর থেকে মৃতের স্বজনদের নিকট মরদেহ হস্তান্তর, মরদেহ পরিবহন ও দাফন খরচ বাবদ ৩৫,০০০/- (পঁয়ত্রিশ হাজার) টাকার চেক, বৈধভাবে বিদেশ গমনকারী মৃত কর্মীর পরিবারকে তিন লাখ টাকা করে আর্থিক অনুদানসহ মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি সহায়তা ও আইনগত সহায়তা পাবেন।

বিডি প্রতিদিন/১৫ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর