১৮ মার্চ, ২০১৮ ১২:৫৫

নিউইয়র্কে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

এনআরবি নিউজ, নিউইয়র্ক

নিউইয়র্কে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতির আমেজে উৎসবমুখর পরিবেশে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করলো।

১৭ মার্চ শনিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে আওয়ামী পরিবারের সর্বস্তরের নেতা-কর্মীর সমাগম ঘটে।
এ সময় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, ‘জাতিরজনক বঙ্গবন্ধুর জন্মদিন হচ্ছে বাংলাদেশের জন্মদিন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ পেয়েছি আমরা। বাঙালিরা স্বাধীন একটি ভূখন্ড পেয়েছে। সৃষ্টিকর্তার অপার মহিমা যে, জাতিরজনকের জন্মদিনের প্রারম্ভেই উন্নয়নশীল রাষ্ট্রের স্বীকৃতি পেল বাংলাদেশ।’
‘বাংলাদেশের জন্যে বিশাল এই গৌরব এনে দেয়ার জন্যে জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি প্রবাসীদের পক্ষ থেকে’-উল্লেখ করেন জাকারিয়া চৌধুরী। একইসাথে বাংলাদেশের সমৃদ্ধি অব্যাহত রাখতে সামনের নির্বাচনে আবারো শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করতে প্রবাসীদের একযোগে কাজের আহবান জানান জাকারিয়া।
এ সময় নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ হোসেন সিরাজি এবং এম উদ্দিন আলমগীর, যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, ৪ সাংগঠনিক সম্পাদক মাহফুজ হায়দার, শিবলী সাদিক শিবলু, নান্টু মিয়া এবং সুমন মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক আশ্রাফ আলী খান লিটন, সমীর কাউসার প্রমুখ।
বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনী আলোকপাতের পর কেক কাটা হয় জন্মদিনের আনন্দে। সকলেই পরম করুণাময়ের কাছে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত ও শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর