১৮ মার্চ, ২০১৮ ১৩:১৩

ডেনমার্ক দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

ডেনমার্ক দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

বাংলাদেশ দূতাবাস ডেনমার্ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। দূতাবাসের হল রুমে রাষ্ট্রদূত এম.এ.মুহিতের সভাপতিত্বে হেড অফ চ্যান্সেরি শাকিল শাহরিয়ারের সঞ্চালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতা, ৩০ লক্ষ শহীদ ও ১৫ অগাস্টের সকল শহীদের জন্য দোয়া কামনা করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে রাষ্ট্রপ্রতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাণী পড়ে শোনানো হয়। এতে বিপুল সংখ্যক শিশু কিশোর অংশগ্রহণ করে।

শিশুদের পুরস্কার বিতরণ করা হয় এবং কেক কেটে উদযাপনের সমাপ্তি করা হয়।

রাষ্ট্রদূত বলেন, বর্তমান প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে শিক্ষা নিতে হবে। দেশ গড়ার পথে সবাইকে বঙ্গবন্ধুর চেতনায় উদ্ভাসিত হতে হবে।

প্রবাসী বাঙালিদের মাঝে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মাহবুব জামান আলিম, উপদেষ্টা তাইফুর ভূঁইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, আরিফ খালেক, শফিকুর রহমান, মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন, সাব্বির রহমান, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, মাসুদ চৌধুরী, খাদিজা আক্তার মিনি, অপর্ণা বড়ুয়া, অগ্নি বড়ুয়া প্রমুখ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর