১৮ মার্চ, ২০১৮ ১৪:০৩

বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সংস্কৃতি মন্ত্রীর

অনলাইন ডেস্ক


বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সংস্কৃতি মন্ত্রীর

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন সমাজে সন্ত্রাস জঙ্গিবাদ ছড়িয়ে পড়ছে। ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন ভিন্ন নামে সন্ত্রাস-জঙ্গিবাদ মাথা তুলে দাঁড়াতে চেষ্টা করছে। এই সন্ত্রাস জঙ্গিবাদকে রুখে দিতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি মোহাম্মদ এমরান, সাধারণ সম্পাদক এম রহমান জহির, গ্রান্ড স্পন্সর উৎসব ডট কমের মোহাম্মদ আমিন, এনটিভি প্রতিনিধি আবীর আলমগীর, ড. শামসাদ বেগম, ড. সালাউদ্দীন, ফোবানার প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক, খবর ডট কম সম্পাদক শিব্বীর আহমেদ, উপদেষ্টা আরিফ আহমেদ আশরাফ, আবদুল ওয়াহেদ মাহফুজ, চেয়ারম্যান মাজহারুল ইসলাম, কনভেনার গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক তামান্না আহমেদ, পামবীচ সিটি মেয়র ডেমোক্রেট ডেলিগেটসহ আরও অনেকে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আরও বলেন, জঙ্গিবাদ আর সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতির ফলে বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিচিতি লাভ করতে শুরু করেছে। সরকার অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করেছে যার স্বীকৃতি বিশ্ব দিয়েছে, জাতিসংঘ দিয়েছে।

উদ্বোধন অনুষ্ঠান শেষে মন্ত্রী আসাদুজ্জামান নুর অনুষ্ঠানস্থল ঘুরে ঘুরে দেখেন। মেলায় বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সার্ভিসে গিয়ে তিনি দূতাবাসের কর্মকাণ্ডের বিভিন্ন খোঁজ খবর নেন।

২৫তম এশিয়ান ট্রেড ফুড উৎসবে এশিয়ার প্রায় ৩০টি দেশের নেতৃবন্দ এবং প্রতিনিধিরা অংশ নেন। আজ রবিবার পর্দা নামবে ২৫তম এই অনুষ্ঠানের জমকালো আসর।

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর