১৮ মার্চ, ২০১৮ ১৬:১১

সুইজারল্যান্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

এমডি রিয়াজ হোসেন, জেনেভা:

সুইজারল্যান্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

সুইজারল্যান্ডের জেনেভায় বাংলাদেশ দূতাবাসের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। ১৭ মার্চ শনিবার সন্ধ্যায় রাষ্ট্রদূত এম শামীম আহমেদের সভাপতিত্বে দূতাবাস প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সুইজারল্যান্ড প্রবাসী বাঙ্গালিরা  শিশু-কিশোরসহ অংশগ্রহণ করেন। শুরুতেই জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে পাঠানো রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকোনোমিক মিনিষ্টার সুপ্রিয় কুমার কুন্ডু, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সেলর তৌফিক ইসলাম শাতিল এবং  পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন হেড অব চেঞ্চারি এমদাদ ইসলাম চৌধুরী। জাতির জনকের উপর রচিত দুইটি কবিতা আবৃতি করেন কাউন্সেলর রবিউল ইসলাম ও প্রথম সচিব আব্দুল ওয়াদুদ।

অনুষ্ঠানে জাতির জনক ও জাতীয় শিশু দিবসের উপর আলোচনায় অংশ নেন জেনেভা বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম খান, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন, গোলাম মোর্সেদ সাচ্চু, শাহ আলম, বাংলাদেশ ক্লাবের সাবেক সভাপতি জমাদার নজরুল ইসলামসহ আরো অনেকে। 

এসময় উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি অরুন বরুয়া, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আকবর আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক গৌড়ী চরণ সসিম, পরিবেশ বিষয়ক সম্পাদক সুমনসহ অন্যান্য আওয়ামী নেতাকর্মীগণ। জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসের উপর শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ করেন সভাপতি রাষ্ট্রদূত এম শামীম আহমেদ। আবু বকর সকল শহিদদের ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনকের আত্মার শান্তি কামনা করে দোয়া পাঠ করেন। সভাপতি রাষ্ট্রদূত এম শামীম আহমেদ সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর