২২ মার্চ, ২০১৮ ১০:২১

নিউইয়র্কে বাংলাদেশের স্বাধীনতা প্যারেড

এনআরবি নিউজ, নিউইয়র্ক

নিউইয়র্কে বাংলাদেশের স্বাধীনতা প্যারেড

২০২১ সালে বাংলাদেশের গৌরবময় মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি। এ উপলক্ষকে সামনে রেখে মুক্তধারা ফাউন্ডেশন টানা ৬ বছরের কর্মসূচি হাতে নেয়। তারই অংশ হিসেবে এ বছর স্বাধীনতার ৪৭ বছর উপলক্ষে স্বাধীনতা প্যারেডের আয়োজন করা হয়েছে। সোমবার সন্ধ্যা ছয়টায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজা থেকে শুরু হবে স্বাধীনতা প্যারেড।

এছাড়া উদ্বোধন করা হবে মুক্তিযুদ্ধের স্মৃতি সম্বলিত ভিডিও কথ্য ইতিহাস ওয়েব সাইট আমার একাত্তর। এই আয়োজনে থাকবে একাত্তরের স্মৃতিচারণ, বিশেষ সম্মাননা জ্ঞাপন, কবিতা পাঠ ও সংগীতানুষ্ঠান।জুইশ সেন্টারে সন্ধ্যা ৭টায় একাত্তরের শহীদদের স্মরণে ৪৭টি প্রদীপ প্রজ্বলন করবেন উপস্থিত মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনেরা। 

মুক্তিযোদ্ধা-বিজ্ঞানী ও নিউ জার্সির কাউন্সিলম্যান ড. নূরননবীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে অংশ নেবেন একাত্তরের বীর মুক্তিযোদ্ধারা ও নতুন প্রজন্মের প্রতিনিধিবৃন্দ। 'আমার একাত্তর' শীর্ষক অনুষ্ঠানটি হবে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ৩৭-০৬, ৭৭ স্ট্রিটের জুইশ সেন্টারে । চলবে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত। মুক্তধারা ফাউন্ডেশন ও সহযোগী সংগঠন ‘বাঙালির চেতনা মঞ্চ’র পক্ষ থেকে সবাইকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে, স্বাধীনতা দিবস উপলক্ষে নিউইয়র্কে ডজনখানেক সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। জাতিসংঘে বাংলাদেশ মিশন ও বাংলাদেশ কন্স্যুলেট, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম, ব্রুকলীনবাসী এবং নিউইয়র্ক অঙ্গরাজ্য পার্লামেন্ট এসব অনুষ্ঠানের আয়োজক।

বিডি প্রতিদিন/২২ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর