Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ১৫:০১ অনলাইন ভার্সন
'মিরাজ নবী জীবনের সেরা গৌরবময় অধ্যায়'
আমিনুল ইসলাম, কাতার প্রতিনিধিঃ
'মিরাজ নবী জীবনের সেরা গৌরবময় অধ্যায়'
bd-pratidin

মাওলানা ইউসুফ নূর বলেছেন, মিরাজ নবী জীবনের সেরা গৌরবময় অধ্যায়। এর মাধ্যমে আল্লাহ নবীকুল সম্রাট মুহাম্মদ (সা) কে মর্যাদার সর্বোচ্চ শিখরে অধিষ্টিত করেছেন। শ্রেষ্ঠত্ব ও সম্মান এবং মুক্তি ও পরিত্রাণ একমাত্র নববী আদর্শের ছায়ায়-এটাই হচ্ছে বিশ্ববাসীর তরে মিরাজের বার্তা। শ্রেষ্ঠ নবীর শ্রেষ্ঠ উম্মত হয়েও আদর্শিক সংকটে নিপাতিত হওয়া চরম দুর্ভাগ্য ছাড়া আর কিছু নয়।

গত ১৩ এপ্রিল দোহার বিন যায়েদ সেন্টারে অনুষ্ঠিত “মিরাজের শিক্ষা ও ইতিবৃত্ত এবং ইতিহাস-ঐতিহ্যের আলোকে বাংলা সন” শীর্ষক পাক্ষিক আলোচনায় তিনি এ কথা বলেন।

আলনূর কালচারাল সেন্টার আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গবেষণা ও প্রকাশনা বিভাগীয় পরিচালক অধ্যাপক আমিনুল হক। উপস্থাপনা করেন নির্বাহী সদস্য হাফেজ মাওলানা জসিম উদ্দিন মাশরুফ। উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ পরিচালক পেয়ার মুহাম্মদ, শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাওলানা মুস্তাফিজুর রহমান, নির্বাহী সদস্য রাকিবুল ইসলাম , শের আলম ও কারী ইব্রাহিম প্রমুখ।


মাওলানা ইউসুফ আরো বলেন, ইসলামি ব্যাংকিং, ইসলামি বীমা, ইসলামিক স্কুল ও ইসলামি সংস্কৃতিক ফোরাম আজ বাস্তব সত্য, যা কয়েক যুগ আগেও ছিল অকল্পনীয়। তাই, দেশজ সংস্কৃতির উন্নয়ন ও উদযাপনের সুষ্ঠ পরিকল্পনা প্রণয়নে শাসকবর্গ, চিন্তাশীল বুদ্ধিজীবী ও সচেতন ওলামা-মাশায়েখের যৌথ প্রচেষ্টা ও সমন্বিত পদক্ষেপ আমাদের একান্ত কাম্য।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow