১৭ এপ্রিল, ২০১৮ ২২:০০

কাতারে বাংলাদেশি সাংবাদিকদের দাবি পূরণের আশ্বাস রাষ্ট্রদূতের

আমিনুল ইসলাম, কাতার

কাতারে বাংলাদেশি সাংবাদিকদের দাবি পূরণের আশ্বাস রাষ্ট্রদূতের

কাতারে কর্মরত বাংলাদেশি গণমাধ্যম কর্মীদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার এর একটি প্রতিনিধি দল রবিবার দুপুরে কাতারের আল হেলাল বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত আসুদ আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎকরেছে।

এ সময় রাষ্ট্রদূত আসুদ আহমেদ সাংবাদিক অ্যাসোসিয়েশনের বিভিন্ন প্রস্তাব সমর্থন করে বলেন, যত তাড়াতাড়ি সম্ভব্য সবগুলো দাবি বাস্তবায়নের সর্বাত্মক চেষ্টা করা হবে।

বৈঠকে কাতার-বাংলাদেশের বিরাজমান সম্পর্কের উত্তরোত্তর সম্প্রসারণে সাংবাদিকদের ভূমিকা নিয়ে রাষ্ট্রদূত পথ-নির্দেশনা প্রদান করেন। এ সময় রাষ্ট্রদূতের সাথে ছিলেন শ্রম সচিব রবিউল ইসলাম, সচিব আজগর হোসেন।

দূতাবাসের তত্ত্বাবধানে পরিচালিত বাংলাদেশ এম.এইচ.এম. স্কুল এন্ড কলেজে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একটি টিউটোরিয়াল কেন্দ্র খোলার জোর দাবি জানান সাংবাদিক নেতারা। যাতে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তরুণ প্রবাসীরা বাংলাদেশে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না থেকে প্রবাসে ও শিক্ষাজীবন চালিয়ে যেতে পারেন। এই বিষয়ে রাষ্ট্রদূত সদয় সম্মতি জ্ঞাপন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগের আশ্বাস দেন।

কাতারে অবস্থানরত অদক্ষ বাংলাদেশিদের জন্য একটি টেকনিক্যাল স্কুলের মাধ্যমে বিভিন্ন কারিগরি  প্রশিক্ষণের বিষয়ে প্রস্তাব করলে রাষ্ট্রদূত এই বিষয়ে সম্ভব্যতা খতিয়ে দেখারও আশ্বাস দেন।

কাতার প্রবাসীদের জন্য একটি এফএম রেডিও স্লট বরাদ্দের বিষয়ে দূতাবাস চেষ্টা চালাবেন।কেউ “পকেট” কোম্পানি খুলে ফ্রি ভিসার মাধ্যমে বাংলাদেশ থেকে জনবল এনে প্রতারণা ব্যবসার সাথে সম্পৃক্ত থাকলে তাদের ব্যাপারে খোঁজ খবর নিয়ে দূতাবাসকে অবহিত করতে রাষ্ট্রদূত এবং তাঁর সহযোগী কর্মকর্তারা সাংবাদিকদের আহ্বান জানান।

সংগঠনের সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হক ও সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ নুরের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারি (মধ্যপ্রাচ্য বিশেষ প্রতিনিধি-বাংলাভিশন), সহ সভাপতি আকবর হোসেন বাচ্চু (কাতার প্রতিনিধি-বাংলা টিভি), যুগ্ন সাধারণ সম্পাদক কবি মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম (বাংলাদেশ প্রতিদিন), সাহিত্য সম্পাদক আবু হানিফ রানা (যমুনা টিভি), প্রশিক্ষণ সম্পাদক তামিম রায়হান (প্রথম আলো), প্রচার সম্পাদক জাকারিয়া খালিদ (বাংলা ট্রিবিউন)।

বৈঠকে কাতার প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন বিষয়ে সাহায্য সহযোগিতা, কাতার-বাংলাদেশ সম্পর্ক উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য ক্রমবিকাশে, দূতাবাসের বিবিধ প্রয়োজনে বাংলাদেশ লেখক- সাংবাদিক এসোসিয়েশন সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার প্রত্যয় জানান সাংবাদিক নেতারা।

বিডি-প্রতিদিন/১৭ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর