১৭ এপ্রিল, ২০১৮ ২২:০৩

মালয়েশিয়া দূতাবাসে মুজিবনগর দিবস পালন

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়া দূতাবাসে মুজিবনগর দিবস পালন

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৩ টায় দূতাবাসের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

হাই কমিশনার মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে ও শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলামের পরিচালনায় কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ। প্রধানমন্ত্রী বাণী পাঠ করেন মিনিস্টার পলিটিক্যাল মো. রাইছ হাসান সারোয়ার। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল উইং মো. রাজিবুল আহসান।

আলোচনা সভায় মো. শহীদুল ইসলাম তার বক্তব্যে বলেন, ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস ও ৭ মার্চের ভাষণ স্বাধীনতার সত্যিকারের ঘোষণা, যা বাঙালি জাতীয়তাবাদের সংগ্রামের ঘোষণা হিসেবে সর্বাত্মক স্বীকৃত। ঐতিহাসিক মুজিবনগর দিবস বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের এক চিরভাস্বর অবিস্মরণীয় দিন। 

হাইকমিশনার বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের দরবারে আজ আমরা উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছি। তার মধ্যে সবচেয়ে বড় অবদান হচ্ছে আমাদের প্রবাসীদের। বিদেশে তারা মাথার ঘাম পায়ে ফেলে রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন, বৃদ্ধি করেছেন রিজার্ভ ফান্ড। নতুন প্রজন্মের বাংলাদেশ হবে সুখী ও সমৃদ্ধির।  নতুন স্বদেশ গড়ার পথে নতুন প্রজন্মের মূল শক্তি থাকবে মুক্তিযুদ্ধের চেতনা।

হাই কমিশনার আরোও বলেন, বর্তমানে মালয়েশিয়ায় চলছে সংসদ নির্বাচনের প্রচার প্রচারণা। আগামী ৯ মে অনুষ্ঠিত হবে তাদের জতীয় নির্বাচন। এ সময়ে দেশটিতে বসবাসরত বাংলাদেশীদের সতর্ক করে দিয়েছেন যাতে করে তাদের অভ্যন্তরীন বিষয় নিয়ে কথা না বলা হয়। 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দূতাবাসের শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, ফার্ষ্ট সেক্রেটারি তাহমিনা ইয়াসমীন, শ্রম শাখার ২য় সচিব মো: ফরিদ আহমদসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারি। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন প্রশাসনিক কর্মকর্তা মো. সোহরাব হোসেন ভূইয়া।

 


বিডি প্রতিদিন/১৭ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর