শিরোনাম
১৮ এপ্রিল, ২০১৮ ০৩:৩৪

দেশে প্রবাসী বিনিয়োগ বাড়াতে প্যারিসে 'বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট'

ফ্রান্স (প্যারিস) প্রতিনিধি :

দেশে প্রবাসী বিনিয়োগ বাড়াতে প্যারিসে 'বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট'

ফাইল ছবি

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশ্বব্যাপী প্রবাসীদের যথার্থ অংশগ্রহণের সুযোগ সৃষ্টির পাশাপাশি  বাংলাদেশে প্রবাসী বিনিয়োগ বাড়াতে ও উদ্দীপনা দেয়ার লক্ষ্যে আগামী অক্টোবরে ফ্রান্সের রাজধানী প্যারিসে প্রথমবারের মতো দুই দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট’।

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী,সফল উদ্যোক্তা এবং বাংলাদেশি বংশোদ্ভূত গুণীজনরা ছাড়াও হাই প্রোফাইল অতিথি ও ডেলিগেটরা এই মেগা ইভেন্টে অংশগ্রহণ করবেন বলে জানান সন্মেলনের আয়োজক ‘ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বার’-এর প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ ।

তিনি জানান, সম্মেলনের সার্বিক প্রস্তুতি ও রোডম্যাপ নিয়ে সম্প্রতি ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেনের সাথে বিস্তারিত আলোচনা হয়েছে। রাষ্ট্রদূত  সামিটের সার্বিক সাফল্য কামনা করেছেন এবং দূতাবাসের পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন ।

প্যারিস সামিটকে সফল করতে বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্বদের সমন্বয়ে একটি বিশেষ দল ইতোমধ্যে ঢাকায় কাজ শুরু করেছে বলে জানান কাজী এনায়েত উল্লাহ।

সন্মেলনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা),ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ,বিজিএমইএ,বিকেএমইএ,এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি),বাংলাদেশ ইকোনোমিক জোনস অথোরিটি (বেজা),বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোনস অথোরিটি (বেপজা),ঢাকা চেম্বার,মেট্রোপলিটন চেম্বার,চট্টগ্রাম চেম্বার,ট্যুরিজম বোর্ডসহ বাংলাদেশ থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা  ও  দেশের সিনিয়র সাংবাদিকরা অংশ নেবেন।

উল্লেখ্য, ২০১৬ সালের নভেম্বরে মালয়েশিয়ার কুয়ালালামপুরে প্রথম বাংলাদেশ গ্লোবাল সামিট 'প্রবাসী বিশ্ব সম্মেলন' এর সফল আয়োজনকারী ছিল কাজী এনায়েত উল্লাহর নেতৃত্বাধীন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)।

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর