Bangladesh Pratidin

প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৮ ০০:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ২২ এপ্রিল, ২০১৮ ০১:৩৩
রিয়াদে বর্ণাঢ্য আয়োজনে বৈশাখী উৎসব
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব:
রিয়াদে বর্ণাঢ্য আয়োজনে বৈশাখী উৎসব

সৌদি আরবের রিয়াদে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে বাঙ্গালির প্রাণের উৎসব বৈশাখী মেলা ১৪২৫। নানা রকম পিঠা-পুলির স্বাদ আর সাংস্কৃতিক পরিবেশনায় মেতেছিল উৎসবস্থল। স্থানীয় সময় শুক্রবার দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত চলা উৎসবে সৌদি আরবের বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত হয়। 

সৌদি আরবের মতো দেশে এই জাতীয় আয়োজন অনেক কষ্টস্বাধ্য হলেও এতে প্রবাসীদের মাঝে সৌহার্দ্য-সম্প্রীতির বন্ধন গভীর হয় বলে জানান দীর্ঘদিন যাবত সৌদি আরবে থাকা বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ শফিকুল ইসলাম ফিরোজ।

কবি ও সাহিত্যিক শাহজাহান চন্চল বলেন, বৈশাখী মেলা আমাদের শেকড়ের সন্ধান দেয়। আর বাংলাদেশ থেকে ছয় হাজার মাইল দূরে আছি। সেখানে যে একটা ভালো লাগা আমাকে আপ্লুত করছে আমার মনে হচ্ছে স্বদেশেই আছি।

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার পর কানায় কানায় পূর্ণ হয় মেলা প্রাঙ্গণ। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পক্ষে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে দূতাবাসের ডিফেন্স এটাচী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহ আলম চৌধুরী।

নানা ধর্ম-বর্ণ আর ভিবিন্ন শ্রেণি পেশার মানুষের মিলন মেলায় পরিণত হয় অনুষ্ঠানস্থল। আর সুন্দর আয়োজনের জন্য শ্যাডোকে ধন্যবাদ জানান উৎসবে আসা দর্শনার্থীরা। মেলা উপলক্ষে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মেলা উপলক্ষে রিয়াদ থেকে যেকোন গন্তব্যে টিকেট ক্রয় ২০% মূল্য ছাড়ের অফার দেয়া হয়।

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় শ্যাডো আয়োজিত মেলার মডিয়া পার্টনার ছিল বাংলাদেশ প্রতিদিন ও নিউজটুয়েন্টিফোর।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow