২৩ এপ্রিল, ২০১৮ ২২:০৯

বাহরাইনে 'উন্নয়ন ও বৈশাখী উৎসব'

বাহরাইন প্রতিনিধি

বাহরাইনে 'উন্নয়ন ও বৈশাখী উৎসব'

বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের সপ্তাহ ব্যাপী নববর্ষ উদযাপনের পর এবার নিজ আঙ্গিনায় উন্নয়ন ও বৈশাখী উৎসবের আয়োজন করেছে বাহরাইনে বাংলাদশ দূতাবাস।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার বিভিন্ন উন্নয়ন চিত্র ও প্রবাসে দেশীয় সংস্কৃতি-ঐতিহ্য তুলে ধরতে শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় দূতাবাসে দিন ব্যাপী এ উৎসবের আয়োজন করা হয়। দিনব্যাপী বর্ণাঢ্য এ আয়োজনে বাহরাইনে বসবাসরত বাংলাদেশিরা অংশ নেন। 

পান্তা ইলিশসহ বৈশাখীর ঐতিহ্যবাহী খাবার ও দেশীয় পিঠাপুলির আয়োজন এ যেন প্রবাসে ক্ষণিকের জন্য নিজ দেশকে খুঁজে পাওয়া।

বাংলাদেশ দূতাবাসে ভূরিভোজ, মধ্যাহ্নভোজ ছাড়াও বিভিন্ন স্টলে ছিল হরেক রকমের ঐতিহ্যবাহী  খাবারের পরিবেশনা। বিনোদনে কার্পণ্য ছিল না আয়োজকদের। 

দূতাবাসের মিনিস্টার ( কূটনৈতিক উইং) মেহদী হাসানের পরিচালনায় শুভেচ্ছা জানিয়ে আনুষ্ঠানিক উদযাপন শুরু করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল ( অবঃ) কে এম মমিনুর রহমান।

এতে উপস্থিত ছিলেন প্রায় ২০টি দেশের রাষ্ট্রদূত, বাহরাইনের আলআহলি ইউনাইটেড ব্যাংকের প্রধান নির্বাহী বাংলাদেশি বংশোদ্ভূত সাফকাত আনোয়ার, আরকেপিটার ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আব্দুল মুইজ চৌধূরী, ইউনিভার্সিটি অব বাহরাইনের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক, বাংলাদেশ স্কুল পরিচালনা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী গিয়াস উদ্দিন, বাহরাইনের বাংলাদেশ সমাজের সভাপতি ফজলুল করিম বাবলু, সোসাইটির সভাপতি ফুয়াদ তাহের শান্তনূ, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাবু, ডাক্তার আবির চৌধূরী, তালিমুল কোরআনের সভাপতি প্রকৌশলী জয়নুল আবেদীন, লিন্নাস গ্রুপের প্রধান নির্বাহী মোবারক হোসেন। 

এছাড়া এতে অংশ নেন বাংলাদেশ আওয়ামী নেতা আলা উদ্দিন নুর, আব্দুল কাদের মজুমদার, গোলাম নুর মিলন, শাহজালাল, রিয়াজুল ইসলাম, আবুল কালাম দড়ি, মানিক হাসান মিলু, জহির উদ্দিন বাবর, এম এ হাশেম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মোহাম্মদ কায়েস আহম্মেদ, আকতার হোসেন কাঁচা মিয়া, জাতীয়তাবাদী দল ( বিএনপি) নেতা ফয়সাল মাহমুদ চৌধূরী, শেখ মোহাম্মদ আব্দুল হান্নান, মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, লিন্নাস মেডিকেল সেন্টারের মার্কেটিং এক্সিকিউটিভ মোহাম্মদ জুম্মান প্রমুখ।এতে সার্বিক সহযোগিতায় ছিলেন মিসবাহ আহম্মেদ, মজিবুর রহমান ও দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী।

বৈশাখী গানের তালে তালে বাংলাদেশি ছাত্রীদের নৃত্য পরিবেশনা মাতিয়ে তোলে দর্শকদের। এরই মাঝে শেষ হয় উন্নয়ন ও বৈশাখী উৎসবের।

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর