Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ মে, ২০১৮ ২৩:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মে, ২০১৮ ২৩:৫৯
কানাডা ডে-তে 'বাংলাদেশ পথমেলা ২০১৮'
অনলাইন ডেস্ক
কানাডা ডে-তে 'বাংলাদেশ পথমেলা ২০১৮'

 

 

কানাডায় টানা তিনবারের অভাবনীয় সাফল্যের ধারাবাহিকতায় ৪র্থ বাংলাদেশ পথমেলা অনুষ্ঠিত হবে আগামী ১ জুলাই । কানাডার জন্মদিনে বাঙালীর চিরায়ত সংস্কৃতি এবং ঐতিহ্যের আবহে কানাডাকে মাতিয়ে তুলতে লেবার ডে’র পরিবর্তে কানাডা ডে তে এই মেলা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে বলে আয়োজকরা জানান।

গত সোমবার ডেনফোর্থের মিজান কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ পথমেলা ২০১৮ এর দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে ঘোষনা করা হয়। এই সময় শহরের বিভিন্ন পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন। তারা পথমেলা ২০১৮ এর প্রতি তাদের সমর্থন ব্যক্ত করে মেলাকে স্বার্থক করে তুলতে সর্বাত্মক সহায়তা করার ঘোষনা দেন। 

এবারের পথমেলাকে সর্বোতভাবে সফল করে তুলতে বিশিষ্ট ব্যবসায়ী গাজী বেলায়েত হোসেনকে বাংলাদেশ পথমেলা ২০১৮ এর চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। একই সাথে বিশিষ্ট রিয়েলটর এবাদ চৌধুরীকে পথমেলার কনভেনর এবং ব্যারিষ্টার ওমর জাহিদকে চীফ কো অর্ডিনেটর হিসেবে ঘোষনা দেওয়া হয়েছে। পথমেলা পরিচালনার জন্য একটি শক্তিশালী কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

৪৬২ বার্চমাউন্ট রোডের বার্চমাউন্ট প্লাজার খোলা চত্বরে এই পথমেলায় বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান শিল্পীদের আমন্ত্রন জানানো হয়েছে। এছাড়াও কানাডা, আমেরিকা এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত শিল্পীরা এই মেলায় অংশ নেবেন। 

প্রসঙ্গত, তিন বছর আগে শুরু হওয়া বাংলাদেশ পথমেলা টরন্টোয় বাঙালীদের প্রধান এবং বৃহত্তম আউটডোর প্রোগ্রামে পরিণত হয়েছে। প্রতি বছরই  টরন্টোসহ আশপাশের শহরের বিপুল সংখ্যক বাংলাদেশি পরিবারের সদস্যদের নিয়ে এই মেলায় অংশ নেন। মূলধারার কানাডীয়ানরাও এই আগ্রহসহকারে পথমেলা উপভোগ করতে আসেন। 

বাংলাদেশ পথমেলা ২০১৮ এর নতুন চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী গাজী বেলায়েত হোসেন অনুষ্ঠানে বক্তৃতাকালে বলেন, পথমেলা কানাডায় বাংলাদেশিদের প্রধান উৎসবে পরিণত হয়েছে। আগামী দিনে এই উৎসবের আরো বিস্তৃতি ঘটবে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow