২২ মে, ২০১৮ ০৮:২১

জেদ্দা এয়ারপোর্টে ঢাকাগামী সৌদিয়ার জরুরি অবতরণ, আহত ৭৪

মেহাম্মদ আল-আমীন, সৌদি আরব:

জেদ্দা এয়ারপোর্টে ঢাকাগামী সৌদিয়ার জরুরি অবতরণ, আহত ৭৪

১৪১জন যাত্রী এবং ১০জন ক্রু নিয়ে জেদ্দা এয়ারপোর্টে ঢাকাগামী সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণ করেছে। এ ঘটনায় অন্তত ৭৪জন আহত হয়েছেন। যাত্রীদের অধিকাংশই বাংলাদেশি।

জানা গেছে, মদীনা থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়নের পর হাইড্রোলিক গেয়ারে ক্রুটি ধরা পরলে জেদ্দা আব্দুল আজিজ বিমানবন্দরে কয়েকবার চেষ্টার পর জরুরী অবতরণ করতে সক্ষম হন পাইলট। প্লেনটির সামনের চাকা ভেঙ্গে গেছে। উড়োজাহাজটিতে ১৪১জন যাত্রী এবং ১০জন ক্রুসহ মোট ১৫১ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ৭৪জন আহত হয়েছেন যার মধ্যে ৭০জনকে এয়ারপোর্টে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বাকী ৪জনকে স্বাস্থ্য কেন্দ্রে স্থানান্তর করা হয়।

কর্তৃপক্ষ জানায়, SV3818 বিমানটি জরুরী অবতরণের সময় বিমানের চাকা না বের হওয়ায় তার সামনের অংশ দিয়ে টার্মার্কে ল্যান্ড করলে সামনের বহিরাংশে আগুন লেগে যায়। ততক্ষণাৎ বিমানবন্দর কর্তৃপক্ষ আগুন নেভানোর ব্যবস্থা গ্রহণ করে এবং এসময়ে ৫২ জন যাত্রী বের হতে গিয়ে হাড় ভাঙা সহ বিভিন্ন ভাবে আহত হন, তাদেরকে ইতোমধ্যে  প্রয়োজনীয় চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বিষয়টি আরো অধিকতর তদন্তের জন্য উচ্চপর্যায়ের বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর