Bangladesh Pratidin

প্রকাশ : ২২ মে, ২০১৮ ২৩:৫০ অনলাইন ভার্সন
প্যারিসে নির্মিত হল 'প্রবাসীদের বাবার চোখে জল'
ফ্রান্স (প্যারিস) প্রতিনিধি
প্যারিসে নির্মিত হল 'প্রবাসীদের বাবার চোখে জল'

পরিবারে সদস্যদের মুখে এক চিলতে হাঁসি ফুটানোর জন্য প্রবাসীদের যে আত্বত্যাগ ও প্রিয় সন্তানকে হাজারো মাইল দূরে বিদেশ বিভূইয়ে পাঠিয়ে সন্তানকে প্রতিষ্ঠিত করানোর জন্য প্রবাসীর বাবার যে উৎকন্ঠা, সেই চিত্র নিয়ে  ফ্রান্সে নির্মাণ করা হয়েছে শর্ট ফিল্ম  “প্রবাসীদের বাবার চোখে জল”।

ফ্রান্সে বাংলাদেশীদের জন্য ফ্রঁসে ভাষা শিক্ষা এবং রাজনৈতিক আশ্রয়ের আবেদন সম্পর্কে দিক নির্দেশনা ও আইনী সহায়তাকারী প্রতিষ্ঠান “ফ্রঁসে আভেক রাব্বানী” র প্রতিষ্ঠাতা  রাব্বানী খানের প্রযোজনায়  ও আহমেদ সুমনের পরিচালনায় এ  শর্ট ফিল্ম  গতকাল সোমবার স্থানীয় সময় রাত ১০ টায় আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয় ।

রবিশঙ্কর মৈএীর কন্ঠে ও অরন্য আমিরের গান নিয়ে ঢাকা ও ফ্রান্সের বিভিন্ন লোকেশনে এই শর্ট ফিল্মের চিএ ধারণ করা হয়েছে ।পরিচালক আহমেদ সুমন জানান, এই ছবির মাধ্যমে বাবা ও ছেলের মধ্যে যে অন্তর্নিহিত ভালবাসা এবং প্রবাসের মায়াজালে আটকে থাকা প্রবাসীদের দুঃখ গাথা জীবন কাহিনী ফুটে উঠেছে ।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এটি নিয়ে প্রচারণা চালিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান, তাই রিলিজের পরপরই এটি নিয়ে ফ্রান্সে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। প্রযোজক রাব্বানী খান বলেন, বিদেশে বাংলা সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি পরিবারকে সাবলম্বী করার জন্য প্রবাসীদের যে সংগ্রামী জীবন তা দেশের মানুষের কাছে তুলে ধরার জন্য আমাদের এ প্রয়াস ।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow