১৫ জুন, ২০১৮ ০৮:৫১

মালয়েশিয়ায় উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

মালয়েশিয়া প্রতিনিধিঃ

মালয়েশিয়ায় উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

ব্যাপক উৎসাহ,উদ্দীপনা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পর্যটন নগরী মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেীমরা আজ শুক্রবার পবিত্র ঈদুল ফিতর পালন করছেন। 

রাজধানী শহর কুয়ালালামপুরে প্রবাসী বাংলাদেশিদের পরিচালনায় ঈদের বড় জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। চৌকিট বাংলাদেশি সুরা ও বায়তুল মোকারম এর উদ্যোগে মসজিদ সংলগ্ন খোলা ময়দানে এই জামাত অনুষ্ঠিত হয়। জামাতের সাথে নামাজ আদায় করতে শহরের বিভিন্ন মহল্লা থেকে ছুটে আসেন প্রবাসীরা। 

প্রতিবারের মত এবারও মসজিদ কমিটি সুষ্ঠুভাবে নামাজ আদায়ের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেন। শত শত প্রবাসীদের উপস্থিতিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদের নামাজ আদায় করেন তারা। 

নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করেন প্রবাসীরা। অনেকে দেশে ফোন করে স্বজনদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। এ সময় বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলো ক্ষণিকের জন্য এক টুকরো বাংলাদেশে পরিণত হয়। ঈদ উপলক্ষে মালয়েশিয়া প্রবাসীদের শুভেচ্ছা জানিয়েছেন মালয়েশিয়া নিযুক্ত রাষ্ট্রদূত শহীদুল ইসলাম।

ঈদ জামাতে এসময় আরো অংশগ্রহণ করেন বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ, ব্যবসায়ী, বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরাসহ মালয়েশিয়ায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ সকল ধর্মপ্রাণ প্রবাসীরা। এদিকে  ঈদের নামাজ আদায়ে সবধরনের নিরাপত্তা দিয়েছে ডিবি কেএল। ঈদ উদযাপনে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশন, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া, ব্যবসায়ী, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। 

রাজধানী কুয়ালালামপুর ছাড়াও পাশের  কেপং বাংলাদেশি মসজিদ, সুবাংজায়া বাংলাদেশি মসজিদ, শ্রীমুডা বাংলাদেশি মসজিদ, ক্লাং, পোর্টক্লাং,  সুঙ্গাইবুলু,  পুচং,কাজাং, তামিংজায়া, মালাক্কা, পেনাং ও জহুরবারুতে শত শত বাংলাদেশিরা জামাতের সহিত পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন বলে খবর পাওয়া গেছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর