১৬ জুন, ২০১৮ ১৫:৫১

মালয়েশিয়ায় ফুটবল টুর্নামেন্টে শাহমাস হোল্ডিং চ্যাম্পিয়ন

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় ফুটবল টুর্নামেন্টে শাহমাস হোল্ডিং চ্যাম্পিয়ন

মালয়েশিয়ায় বাংলাদেশী প্রতিষ্ঠান এম.এম. গ্রুপ আয়োজিত 'এমএম গ্রুপ সুপার কাপ ফুটবল টুর্নামেন্ট' ২০১৮-এ এমএম এক্সিলেনটকে ১-০ গোলে হারিয়ে বিজয়ী হয়েছে শাহমাস হোল্ডিং। 

স্থানীয় সময় ১৫ জুন শুক্রবার বিকেল ৫ টায় মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের সুঙ্গাইভুলুর এসএমকে বুকিত রহমান স্কুল মাঠে এ খেলাটি শুরু হয়। পবিত্র ঈদুল ফিতরের দিন থাকায় খেলা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই দর্শকদের আগমন বাড়তে থাকে। চারদিকে বাংলাদেশি দর্শকদের আনন্দ দেখে মনে হচ্ছিল এ যেন এক টুকরো বাংলাদেশ।

মালয়েশিয়া প্রবাসী কর্মিদের আনন্দ দিতেই মূলত এ ফুটবল টুর্নামেন্ট জানালেন এম,এম গ্রুপের কর্ণধার শিল্পপতি এম.ডি মামুন বিন আব্দুল মান্নান। গত ৩ মাস আগ থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট ঈদের দিনে শেষ হল ফাইনাল খেলার মধ্য দিয়ে। এম এম এক্সিলেনটকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ান হয়েছে শাহমাস হোল্ডিং। 

‘এম এম গ্রুপ অব কোম্পানীর’আয়োজনে এ টুর্নামেন্ট বেশ সাড়া জাগিয়েছে প্রবাসীদের মাঝে। খেলা প্রেমি প্রবাসীরা এরকম ফুটবল টুর্নামেন্ট প্রতিবছর অব্যাহত রাখার জন্য আয়োজকদের আহবান জানান। প্রবাসীদের নিয়ে অনুষ্ঠিত এ খেলাটি তিনটি পর্বে ভাগ করা হয়েছিল। সাপ্তাহিক ছুটিরদিন প্রতি রবিবারকে বেছে নিয়ে এ খেলাটি আয়োজন করা হয়েছিল।
খেলার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন ‘এম এম গ্রুপ’ এর চেয়ারমান প্রবাসী, মামুন বিন আব্দুল মান্নান এবং ‘শাহমাস কর্পোরেশন’ এর ডিরেক্টর পুস্পাওয়াতি বিনতে হাজী সেলিম।

প্রথম খেলাটি শুরু হয়েছিল ৮ই এপ্রিল (শাহমাস হোল্ডিং বনাম  শাহমাস  কর্পোরেশন) মাধ্যমে। দ্বিতীয় খেলাটি অনুষ্ঠিত হয় আগামী ২২ এপ্রিল (শাহমাস হোল্ডিং বনাম  এম এম এক্সিলেনট) এর মধ্যে এবং তৃতীয় খেলাটি অনুষ্ঠিত হয় ১৩ মে (এম এম এক্সিলেনট বনাম শাহমাস  কর্পোরেশন ) এর মধ্যে। এ তিন খেলার মধ্যে শাহমাস হোল্ডিং বনাম এম এম এক্সিলেনট ফাইনালে উঠে। ১৫ মে (ঈদুল ফিতর বা হারি রায়া)র দিন ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ।

খেলা শেষে বিজয়িদের হাতে পুরস্কার তুলে দেন  ‘এম এম গ্রুপ’ এর চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ি, মামুন বিন আব্দুল মান্নান এবং ‘শাহমাস কর্পোরেশন’ এর ডিরেক্টর পুস্পাওয়াতি বিনতে হাজী সেলিম।

এসময় উপস্থি্ত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাক বশির আহমেদ ফারুক, যুগ্ন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরন, সহ-সভাপতি খন্দকার মোস্তাক রয়েল, শাহাদাত হোসেন ও এম এ কাদের। খেলাটির ধারা ভাষ্যকারে ছিলেন মো. জাফর ফিরোজ।
আয়োজকরা এ টুর্নামেন্ট প্রতিবছর অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন প্রবাসীদের। আগামি দিনগুলোতে দর্শকদের আগমন আরও বৃদ্ধি পাবে এ আশা ব্যক্ত করেন এম এম গ্রুপের চেয়ারমান বিশিষ্ট ব্যবসায়ী, মামুন বিন আব্দুল মান্নান এবং শাহমাস কর্পোরেশনের ডিরেক্টর পুস্পাওয়াতি বিনতে হাজী সেলিম।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর