২২ জুন, ২০১৮ ২১:৩১

রিয়াদে চলছে ত্রিদেশীয় ঈদ উৎসব

সৌদি আরব প্রতিনিধি

রিয়াদে চলছে ত্রিদেশীয় ঈদ উৎসব

সৌদি জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির আয়োজনে রাজধানী রিয়াদের কিং আব্দুল্লাহ পার্কে চলছে ত্রিদেশীয় ঈদ পুনর্মিলনী ২০১৮। প্রথমবারের মতো এই ব্যতিক্রমী এই আয়োজনে অংশ নেয় বাংলাদেশ, ভারত ও পাকিস্তান।

উৎসবের প্রথম দিন নিজ দেশের সাংস্কৃতি পরিবেশন করে পাকিস্তান। দ্বিতীয়দিন অর্থাৎ শুক্রবার বাংলাদেশ এবং শেষদিন রয়েছে ভারতের জন্য।

উৎসবটি তিন দেশের নাগরিকদের মিলন মেলায় পরিণত হয়। উৎসবে বাংলাদেশ, ভারত, পাকিস্তানীদের ছাড়াও সৌদি নাগরিকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

ভিন্ন এই আয়োজনের জন্য সৌদি সংস্কৃতি মন্ত্রণালয়ের জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটিকে ধন্যবাদ জানিয়েছে আগত দর্শনার্থীরা। তারা বলছেন, দীর্ঘদিন যাবত প্রবাসে থাকলেও এই ধরনের অনুষ্ঠান এটাই প্রথম। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলেও আশাবাদ তাদের।

উৎসবে বিভিন্ন ধরনের খাবারের দোকানসহ বেশকিছু স্টল বসানো হয়। অনুষ্ঠানের মূল মঞ্চ ছাড়াও খোলা মাঠে ঢোল-তব্লার সাথে নেচে-গেয়ে আনন্দে মেতে উঠেন প্রবাসীরা।

২১জুন শুরু হওয়া উৎসব চলবে ২৩জুন মধ্যরাত পর্যন্ত। প্রতিদিন স্থানীয় সময় বিকাল ৫টা থেকে উৎসব চলে রাত ১টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ধরা হয়েছে সাড়ে দশ সৌদি রিয়াল। আর এখানে ফ্যামিলি নিয়ে বসবাসকারীরাই শুধু প্রবেশ করতে পারবেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর