২৫ জুন, ২০১৮ ১০:০১

স্পেনে ঈদ শেষে ঈদ আনন্দ!

দবির তালুকদার, স্পেন

স্পেনে ঈদ শেষে ঈদ আনন্দ!

এই বছর ইউরোপ প্রবাসীদের ঈদ কেটেছে বাচ্চাদের স্কুল, অফিস, চাকরি আর ব্যবসার ব্যস্ততায়। তাই বলে ঈদের আনন্দটাকে তোর আর মাটি করা যায় না! পুরো ঈদের স্বাদ নিতে যে শনিবার মাদ্রিদের রেতিরো পার্কে ইসলামি ফোরাম স্পেন এক অনুষ্ঠানের আয়োজন করে।

মাদ্রিদে বসবাসকারী প্রায় দুই শতাধিক প্রবাসী এতে যোগ দিয়ে ঈদের আনন্দে মেতে উঠেন। স্কুলের গ্রীষ্মকালীন ছুটির প্রথম দিন হওয়ায় বাচ্চাদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

দিনব্যাপী এই আয়োজনে দুপুরের খাবার, শিশু, কিশোর ও বড়দের নানা ধরণের খেলাধুলার ব্যবস্থা ছিল। বাংলাদেশিদের খেলাধুলা বিদেশীরাও উপভোগ করেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন এর সাবেক প্রেসিডেন্ট জামাল উদ্দিন মনির ও আল মামুন, সেক্রেটারি কামরুজ্জামান সুন্দর, বিশিষ্ট ব্যবসায়ী আল আমিন মিয়া, আইএফইর প্রেসিডেন্ট মুরশেদ আলম, সালাম ম্যাগাজিন এর সম্পাদক নুরুল আলম, বাংলাদেশ প্রেস ক্লাবের সহ-সভাপতি জাহিদুল আলম মাসুদ, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সাধারব সম্পাদক  ইসলাম উদ্দিন পংকি, মারুফ বিল্লাহ, রিফাত, শরিফসহ অনেকেই।

অনুষ্ঠানে আগত অতিথিরা এ আয়োজনের ভুয়সী প্রশংসা করে বলেন, বিদেশের মাটিতে এ রকম আয়োজন বেশি বেশি হওয়া প্রয়োজন যাতে প্রবাসে গড়ে উঠা আমাদের ছেলে মেয়েরা দেশীয় সংস্কৃতি সম্পর্কে জানতে পারে।

অনুষ্ঠান শেষে বিভিন্ন খেলায় উত্তীর্ণদের পুরস্কার দেয়া হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর