Bangladesh Pratidin

প্রকাশ : ১০ আগস্ট, ২০১৮ ১০:০৭ অনলাইন ভার্সন
প্রবাসী বিনিয়োগ মহাসম্মেলন এপ্রিলে
এমডি রিয়াজ হোসেন
প্রবাসী বিনিয়োগ মহাসম্মেলন এপ্রিলে

চলতি বছরের অক্টোবরে পরিবর্তে আগামী এপ্রিলে প্যারিসে অনুষ্ঠিত হবে ‘প্রবাসী বিনিয়োগ মহাসম্মেলন’ ১ম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট। বহুল আলোচিত এই সামিটের আয়োজক ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ এ তথ্য জানিয়েছেন।

প্যারিসে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, বিশ্বের ৬টি মহাদেশে বিভিন্ন পেশায় কর্মরত মেধাবী বাংলাদেশি উচ্চপদস্থ প্রতিনিধি ও বিশেষজ্ঞদের সময়সূচির সাথে সমন্বয় করার পাশাপাশি আরও ব্যাপক প্রস্তুতির বৃহত্তর স্বার্থে প্যারিসের এই মেগা-ইভেন্ট অক্টোবরের পরিবর্তে আগামী এপ্রিলে আয়োজন করতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চেম্বারের (সিইএফবি) ভাইস প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম এবং ট্রেজারার শরিফ আল মোমিন। স্থানীয় ব্যবসায়ী ও কমিউনিটি নেতাদের মধ্যে সুব্রত শুভ, কামাল মিয়া ও এমদাদুল হক স্বপন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

প্যারিস সামিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধিনস্ত বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা), এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, ঢাকা চেম্বার, মেট্রোপলিটন চেম্বার, চট্টগ্রাম চেম্বার, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ বাংলাদেশ থেকে বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার সম্পাদকবৃন্দ এবং সিনিয়র সাংবাদিকরা অংশ নেবেন।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow