১৫ আগস্ট, ২০১৮ ২১:৪৭

কুয়েতে জাতীয় শোক দিবস পালন

মঈন উদ্দিন সরকার সমুনঃ

কুয়েতে জাতীয় শোক দিবস পালন

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত সহ দূতাবাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম এর সভাপতিত্বে সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ এরপর বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। এরপর প্রদর্শন করা হয় বঙ্গবন্ধুর জীবনীর উপর একটি প্রামাণ্যচিত্র।
বাংলাদেশ দূতাবাস কুয়েত এর কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বাণী সমূহ পাঠ করেন যথাক্রমে সামরিক এটাচে বিগ্রেডিয়ার জেনারেল শাহ সগীরুল ইসলাম, কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা) জহিরুল ইসলাম খান, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন খান ও মোহাম্মদ মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মিলিটারী কনটিনজেন্ট বিএমসি কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আবুল মনসুর মোহাম্মদ আশরাফ খান, বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলাম, বিএমসির কর্মকর্তাবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা সহ অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর