Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ০২:২৫ অনলাইন ভার্সন
স্পেনের কাতালোনীয় আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন
নুরুল ওয়াহিদ, স্পেন থেকে
স্পেনের কাতালোনীয় আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন
bd-pratidin

বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের  ৪৩তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার মধ্য দিয়ে স্পেনের কাতালোনীয়া আওয়ামী লীগ পালন করেছে  জাতীয় শোক দিবস। গত ১৫ আগস্ট স্থানীয় সময় রাত ১ টায়  বার্সেলোনার একটি রেষ্টুডেন্টে  আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

কাতালোনীয়ায় আওয়ামী লীগের সভাপতি সফিকুর রহমানের সভাপতিত্বে সাধারন সম্পাদক খোরশেদ আলম বাদলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন  কাতালোনীয়া  আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা আলা উদ্দিন হক নেছা,কাতালোনীয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার চৌধরী, জাহাঙ্গীর হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ আলম স্বাধীন, সাধারন সম্পাদক সোহেল হোসেন, জাকির হোসেন ভুইয়া, সহজ মুল্লা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের মহানায়ক। জননন্দিত নেতা হিসেবে তার তুলনা তিনি নিজেই। দেশের মাটি ও মানুষের প্রতি ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরুহে পরিণত করেছে। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা। জাতির জনকের স্বপ্ন, সাহস ও রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে আমাদের দেশ গঠনে শরীক হতে হবে। তবেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা পরিপূর্ণ হবে।

আলোচনা সভা শেষে ১৫ আগষ্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের নিহতদের মাগফেরাত চেয়ে মিলাদ ও মোনাজাত করা হয়।
     

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow