Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ০৯:৫৪ অনলাইন ভার্সন
নাইজেরিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন
অনলাইন ডেস্ক
নাইজেরিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন
সংগৃহীত ছবি

নাইজেরিয়ার রাজধানী আবুজায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ হাইকমিশন। বুধবার (১৫ আগস্ট) সকালে হাইকমিশন ভবনে হাইকমিশনার মো. শামীম আহসান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিত করলে দিনের কর্মসূচি শুরু হয়। 

দিবসটি পালন উপলক্ষে হাইকমিশনার ও তার সহধর্মিনী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করা হয়। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের উপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। 

পরে আলোচনা সভায় বক্তারা জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও অর্জন সম্পর্কে আলোকপাত করেন। তারা বঙ্গবন্ধুর স্বপ্ন ʿসোনার বাংলা’ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সমবেতভাবে কাজ করে একটি উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন হাইকমিশনার মো. শামীম আহসান, এনডিসি। এসময় বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও নাইজেরিয়ার অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচির দ্বিতীয় পর্বে সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পরিবারের অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ও দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দের আপ্যায়ন করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow