২০ আগস্ট, ২০১৮ ০৮:৫৮

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির দাবি

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফাঁসির দাবি

বিভিন্ন দেশে পলাতক বঙ্গবন্ধুর অন্য খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবি জানিয়েছেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মালয়েশিয়া আওয়ামী লীগ আয়োজিত  দোয়া ও আলোচনা সভায় এ দাবি জানান তারা।

রবিবার সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের হোটেল রিজেন্সির বলরোমে মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জোসেফের সঞ্চালনায় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউনিভার্সিটি কুয়ালালামপুরের সিনিয়র প্রফেসর ডা. এ টি এম এমদাদুল হক। এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না। 

আলোচনা সভায় বক্তারা বলেন, অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রতীক। তিনি শুধু বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টাই নন, স্বাধীনতা উত্তর আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে তার রাষ্ট্রনীতি ও কূটনীতি তাকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।

জাতির পিতার ঐতিহাসিক অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বক্তারা আরোও বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ এবং দর্শনকে হত্যা করতে পারেনি। তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানান।

শোক দিবসের আলোচনা সভায় বর্তমান সরকারের অধীনে দেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন মালয়েশিয়ার আওয়ামী নেতৃবৃন্দ। এছাড়া  শেখ হাসিনা সরকারের রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ এর লক্ষ্য অর্জনের মধ্য দিয়ে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলার গড়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামন কামাল, সহ সভাপতি কাইয়ূম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন সরদার, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, মহানগর আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ, মালয়েশিয়া আওয়ামী লীগের  প্রচার ও প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক মুরাদ চৌধূরী, যুবলীগের আহবায়ক কমিটির সদস্য জহিরুল ইসলাম জহির, আশফাকুল ইসলাম ব্রাউন সোহেল, সেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল হাসান, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. জালাল উদ্দিন সেলিম,সাধারণ সম্পাদক মো. তারিকুজ্জামান মিতুল, জাতীয় শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ সভাপতি শাহ আলম হাওলাদার, মালাক্কা যুবলীগের সভাপতি সৌরভ, মোহাম্মদ খাঁন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির, ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি কবিরুজ্জামান জীবন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মারুফ তালুকদার, মাদারিপুর কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আলী ফরাজী প্রমূখ।

এ ছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল করিম, দাতু আক্তার হোসেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এসকে সেন্টু, মনির হাওলাদার সহ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের প্রায় ৫ শতাধিক নেতা কর্মী।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে  মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা একরামুল হক ।


বিডি প্রতিদিন/২০ আগষ্ট ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর