Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৪৬
মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল
অনলাইন ডেস্ক
মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান
bd-pratidin

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ঘোষিত সম্মেলন বাতিল ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। 

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৬ অক্টোবর মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন হবার কথা ছিল। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক নির্দেশনায় বলেছেন, নির্বাচনের আগে দলের মধ্যে কোনো প্রকার রদবদল বা নতুন কোনো কমিটি গঠন তথা কোনো সন্মেলন করা যাবে না। গত ৬ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এই নির্দেশনা প্রদান করেন।

সভায় তিনি আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনের সামনে যে প্রচার প্রচারণা থাকবে তা হবে বিরোধী শক্তির বিরুদ্ধে। নিজ দলের বিরুদ্ধে হলে তা আত্মঘাতি হবে। নিজেদের মধ্যে দলাদলি করে এক গ্রুপ অপর গ্রুপকে অবাঞ্চিতকরণে তা দলের জন্য শুভ ফল বয়ে আনবে না। এখন থেকে নির্বাচনকে সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্দেশনার আলোকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান বৃহস্পতিবার তার পূর্ব ঘোষিত মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সম্মেলন বাতিল করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে কোনো ধরনের সম্মেলন বা দলের মধ্যে কোনো রদবদল করা হবে না। নির্বাচনকে সামনে রেখে দলের প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে। 

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় ছিনিয়ে এনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে যা যা করণীয় তার সবই করা হবে। এজন্য তিনি দলের প্রতিটি সদস্যের সহযোগিতা কামনা করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, দলের ভিতরে বিবাদমান সমস্যা নিয়ে খোলামেলা আলাপ আলোচনা করে সমস্যার সমাধান করতে আমি প্রস্তুত। নিজেদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি করলে দলের সুনাম ক্ষুন্ন হবে। এতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্থ হতে পারে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান দলের যেকোনো সমস্যা নিয়ে তার সাথে আলোচনা করে সমাধান করার জন্য দলের সকল নেতাকর্মীর প্রতি অনুরোধ জানান এবং জননেত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে ঐক্যবদ্ধভাবে সফল করার জন্য সবার প্রতি বিনীত অনুরোধ জানান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow