Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৪৭
গ্রীষ্মের ছুটি শেষে পর্তুগাল প্রবাসীদের নৌভ্রমণ
রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল)
গ্রীষ্মের ছুটি শেষে পর্তুগাল প্রবাসীদের নৌভ্রমণ

প্রবাসের কর্ম ব্যস্ততার মাঝে গ্রীষ্মের ছুটির শেষে সবারই মনে ইচ্ছে জাগে নিজের এবং পরিবার আত্মীয় স্বজনকে নিয়ে সমূদ্র-পাহাড়, খোলা আকাশ আর বাতাস উপভোগ করতে। আর তা যদি হয়ে উঠে ঘড়ির কাঁটার সাথে সময়কে মেনে চলা পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশান অব পর্তুগালের উদ্যোগে তখন হয়ে উঠে আরও উৎসব মুখর আনন্দের। 

গতকাল রবিবার পর্তুগালের রাজধানী লিসবন শহরের পাশ দিয়ে বয়ে চলা আটলান্টিক সাগর উপর নৌ ভ্রমণের মধ্যে দিয়ে বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশান অব পর্তুগালের উদ্যোগে আয়োজন করা হয় দিনব্যাপী বার্ষিক বনভোজন নৌভ্রমণের। এদিন সকাল ১০টায় লিসবন শহর থেকে প্রায় দুই শতাধিক পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের নিয়ে একটি জাহাজ লিসবনের নির্ধারিত স্থান থেকে আটলান্টিক মহাসাগরের ওপর নৌভ্রমণের মধ্যে দিয়ে বনভোজনের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়।

বেলা সাড়ে ১২টায় আটলান্টিক মহাসাগরের মোহনা কাসকাইশ নামক স্থানে মধ্যাহ্ন ভোজের পর আটলান্টিকের শাখা দরু নদীর দুই পাশের অপরুপ সৌন্দর্য উপভোগের মধ্যে দিয়ে শুরু হয় আগত ছোট বড় ছেলেমেয়েদের নিয়ে আনন্দ আড্ডা, গান, কৌতুকসহ নানা আয়োজন। 

ওই নৌভ্রমণের পরিচালনায় ছিলেন বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশান অব পর্তুগাল তাহের আহম্মেদ চৌধুরী, মিজানুর রহমান ও শাহিন, সম্রাট, মোহাম্মদ ইকবাল আলী ভূঁইয়া, রাসেল মোহন, আশরাফ, আসমত, জিল্লুর রহমান, মহিউদ্দিন সুমন, কবি কামাল ও জাকির হামিদ ছাড়াও কমিউনিটি ব্যক্তিত্ব সোহেব মিয়া, আবদুল্লাহ আল মামুন মাওলানা আবু সাইদ ও ইমদাদ উল্লাহ, মজিবুর মোল্লা, শফিকুর রহমান, রায়হান, ফারুখ প্রমুখ। 

বিডি-প্রতিদিন/২৪ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow