১৪ অক্টোবর, ২০১৮ ০৮:২১

ইতালিতে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে শোভাযাত্রা

ইতালি প্রতিনিধি:

ইতালিতে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে শোভাযাত্রা

ইতালির রোমে চতুর্থ উন্নয়ন মেলায় এবার আরো আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। রোমে বাংলাদেশিদের ব্যবসায়ী প্রাণকেন্দ্র পিয়াচ্ছা ভিত্তোরিতে রোম দূতাবাসের উদ্যোগে শোভাযাত্রার মধ্যদিয়ে দিয়ে মেলার সূচনা করা হয়। 

শুক্রবার (১২ অক্টোবর) স্থানীয় সময় ৫টায় মেলার কর্মসূচি শুরু হয়। এরপর দ্বিতীয় পর্বে আরকোদি ত্রাভেরতিনোর একটি হল রুমে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে লন্ডনের শিল্পী শাহনাজ সুমি, রোমের কাজী জাকারিয়া, মুরাদ খানসহ অন্যান্য শিল্পীরা গান পরিবেশন করেন। নৃত্য পরিবেশন করেন শিশু শিল্পী সিমোনা সরকার। 

এসময় রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, গত কয়েক বছরে দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড একটি প্রামান্য চিত্র প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। পরে বাংলাদেশ থেকে আগত ময়মনসিংহ একাডেমি অফ ফাইন আর্টস এর সভাপতি মো. শহীদুল আলম লস্করের দল মহুয়া পরিবেশন করা হয়। 

অনুষ্ঠানে দূতাবাস কর্মকর্তা, ইতালি আওয়ামী লীগ ও রোমের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মানস মিত্র। এ সময় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর ইরফানুল হক, প্রথম সচিব রাজীব ত্রিপুরাসহ আরো অনেকে। 


বিডি প্রতিদিন/১৪ অক্টোবর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর