Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৮ ১৩:৪৭ অনলাইন ভার্সন
মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাস পরিদর্শনে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব
মালয়েশিয়া প্রতিনিধিঃ
মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাস পরিদর্শনে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব

মালয়েশিয়া দূতাবাসের কন্স্যুলার সেবা পরিদর্শন করেন প্রধান মন্ত্রীর মূখ্য সচিব মো: নজিবুর রহমান।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টায় কুয়ালামপুরের আম্পাং জালান বেছার দূতাবাসের পাসপোর্ট শাখা পরিদর্শন করেন তিনি।
এ সময় তার সঙ্গে ছিলেন রাষ্ট্রদূত শহীদুল ইসলাম, পাসপোর্ট ও ভিসা শাখার উইং প্রধান মো. মশিউর রহমান তালুকদার, পাসপোর্ট বিভাগের এ ডিশনাল প্রজেক্ট ডাইরেক্টর মো: জুল ফিকির আলী, প্রথম সচিব (বাণিজ্য) মো: রাজিবুল আহসান।

পরিদর্শনের সময় সচিব তার নিজ হাতে প্রবাসী কর্মীদের হাতে পাসপোর্ট তুলে দেন এবং  প্রবাসী কর্মীদের সাথে কথা বলেন মূখ্য সচিব।

এ সময় প্রবাসী কর্মীদের উদ্দেশ্যে মূখ্য সচিব মো: নজিবুর রহমান বলেন, ডিজিটাল পাসপোর্ট তৈরি এবং নবায়ন থেকে শুরু করে সব সেবাই আপনারা পাবেন। হাইকমিশনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী আপনাদেরকে সেবা দিতে প্রস্তুত রয়েছেন।
এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম বলেন, আমাদের মিশন শ্রমিকবান্ধব হওয়ায় দূতাবাস ছাড়া দেশটির প্রত্যেকটি প্রদেশে গত এক বছর ধরে আপনাদের সেবা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতি মাসে শনিবার থেকে রোববার মালয়েশিয়ার জহুর বারু, পেনাং, মালাক্কা, ক্লাং এ কন্স্যুলার সেবা দেয়া হচ্ছে।
এ ছাড়া প্রবাসীদের আবেদন জমা দেয়া এবং ডিজিটাল পাসপোর্টের কি ভাবে আবেদন করতে হয় সে জন্য বসানো হয়েছে তথ্য সেবা কেন্দ্র। এই তথ্য সেবার মাধ্যমে প্রবাসীরা তাদের বিভিন্ন সমস্যা দ্রুত সময়ে সমাধান করতে পারবে।
রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের সেবাদানে দূতাবাস নিরলসভাবে কাজ করে যাচ্ছে যাতে করে কোনো প্রবাসী দূতাবাসে এসে হয়রানির শিকার না হয় এবং দ্রুত সময়ে তাদের কাজ সম্পন্ন করতে পারে।
কন্স্যুলার সেবা পরিদর্শন শেষে বেলা সাড়ে ১১ টায় কুয়ালালামপুর জালান সুলতান ইয়াহিয়া পেট্রা দূতাবাসের মূল কন্স্যুলার অফিসে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে এক জরুরি বৈঠক করেন মূখ্য সচিব।  
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, শ্রম কাউন্সিলর ও অতিরিক্ত সচিব মো: সায়েদুল ইসলাম, প্রতিরক্ষা বিভাগের উইং প্রদান এয়ার কমডোর মোঃ হুমায়ূন কবির, মিনিষ্টার (পলিটিক্যাল) মো: রইছ হাসান সরোয়ার, প্রথম সচিব শ্রম মো: হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব (বানিজ্যিক) মো: রাজিবুল আহসান, প্রথম সচিব (কন্স্যুালার) মো: মাসুদ হোসেইন, প্রথম সচিব (রাজনৈতিক) তাহমিনা ইয়াছমিন, ২য় সচিব (শ্রম) মো: ফরিদ আহমদ।
পরে বৈঠক শেষে মূল অফিসেরও বিভিন্ন শাখার কন্স্যুলার সেবা ঘুরে দেখেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব।

বিডি-প্রতিদিন/১৮ অক্টোবর, ২০১৮/সালাহউদ্দিন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow