৭ নভেম্বর, ২০১৮ ২৩:৫১
শিবলী সভাপতি, সম্পাদক মোরশেদ

বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’র কমিটি গঠন

ইউএই প্রতিনিধি

বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’র কমিটি গঠন

সংযুক্ত আরব আমিরাতে কর্মরত দেশ-বিদেশে প্রচারিত বাংলাদেশি মিডিয়ার সংবাদকর্মীদের সমন্বয়ে গঠিত পেশাজীবি সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’র ২০১৮-২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়েছে। মঙ্গলবার দুবাইয়ের একটি হোটেলে মতবিনিময় ও নতুন কমিটি গঠনকল্পে আলোচনা সভায় সকল সদস্যের মতামতের ভিত্তিতে এনটিভির মধ্যপ্রাচ্য ইনচার্জ ও আরব আমিরাত প্রতিনিধি শিবলী আল সাদিককে সভাপতি ও বাংলাভিশন এর আবুধাবি প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

আন্তর্জাতিক মানের সাংবাদিকতা চর্চা, আধুনিক দৃষ্টিভঙ্গি, প্রবাসে সাংবাদিকতার মান বৃদ্ধি করাসহ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কাজ করবে এই সংগঠন। এছাড়াও বাংলাদেশ প্রেস ক্লাব কূটনৈতিক মিশন দূতাবাস ও কনস্যুলেটকে সহযোগিতার পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের সাতটি প্রদেশে বাংলা কমিউনিটির শক্তি বৃদ্ধি ও সম্পর্ক উন্নয়নে কাজ করবে। একটি পেশাদার সংগঠন হিসেবে নিজেদের দায়িত্বশীল দৃষ্টিভঙ্গি ও সাংবাদিকতার নৈতিকতা ও আদর্শের প্রমাণ দিতেই দীর্ঘ দিন পর নিজেদের ঐক্যবদ্ধ অবস্থান বলেও ঘোষণা দেন সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ।

সর্বসম্মতিক্রমে করা পূর্ণাঙ্গ কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন - সিনিয়র সহ-সভাপতি : সিরাজুল হক (মাই টিভি),  সহ-সভাপতি : রফিক উল্লাহ (যমুনা টিভি), সহ-সভাপতি : শেখ ফয়সাল সিদ্দিকী ববি (বাংলা টিভি), যুগ্ম-সম্পাদক : কামরুল হাসান জনি (নিউজ২৪), সহ-সম্পাদক : মোদ্দাসের শাহ, সাংগঠনিক সম্পাদক : মামুনুর রশীদ (বাংলা এক্সপ্রেস), সহ-সাংগঠনিক সম্পাদক : আব্দুল্লাহ শাহিন (আওয়াজ বিডি), অর্থ  সম্পাদক : মহিউল করিম আশিক (এনটিভি), সহ-অর্থ সম্পাদক : সরওয়ার উদ্দিন রণি (৭১ বাংলা), প্রচার ও প্রকাশনা সম্পাদক : সঞ্জিত কুমার শীল (সি প্লাস), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক : শাহ জাহান (কক্সবাজার আলো), সাংস্কৃতিক সম্পাদক : ইশতিয়াক আসিফ (সি প্লাস), আইন বিষয়ক সম্পাদক : সানজিদা ইসলাম (বাংলা এক্সপ্রেস), দপ্তর সম্পাদক : মুহাম্মদ আবদুল্লাহ আল মামুন (জাগো নিউজ২৪.কম), সমাজ কল্যাণ সম্পাদক : আবদুল আলিম সাইফুল (নোয়াখালি টিভি), ক্রীড়া সম্পাদক : রবিউল হোসেন (চ্যানেল এস), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক : মুহাম্মদ ইসমাইল (নতুন ফেনী), নির্বাহী সদস্য : খুরশেদ আলম (বাংলা এক্সপ্রেস), নির্বাহী সদস্য : বশিরুজ্জামান (দেশের নিউজ),  নির্বাহী সদস্য : মোহাম্মদ ওসমান (গণ অধিকার), নির্বাহী সদস্য : আরিফ সিকদার বাপ্পি (উখিয়া নিউজ টুডে)। এই সময় আমিরাতে কর্মরত বাংলাদেশি মিডিয়ার সকল সংবাদকর্মীদের উক্ত সংগঠনের সদস্য পদ গ্রহণেরও অনুরোধ করেন তারা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর