Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ০১:৫৯ অনলাইন ভার্সন
জেদ্দায় আন্তর্জাতিক ফুড অ্যান্ড ড্রিংকস এক্সপো শুরু
মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব
জেদ্দায় আন্তর্জাতিক ফুড অ্যান্ড ড্রিংকস এক্সপো শুরু

বিভিন্ন দেশের ভোগ্য পণ্যকে সৌদি আরবে জনপ্রিয় করতে রেড সোয়াইদির আয়োজনে জেদ্দার এক্সিভিশন সেন্টারে শুরু হয়েছে ৪ দিনব্যাপী ৬ষ্ঠ আন্তর্জাতিক ফুড অ্যান্ড ড্রিংক এক্সিভিশন ২০১৮। সোমবার শুরু এই এক্সজিভিশন চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এতে অংশ নিয়েছে বাংলাদেশসহ বিশ্বের ৪৩টি দেশ। সোমবার সন্ধ্যায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রিন্স আব্দুল আজিজ বিন নওয়াব বিন আব্দুল আজিজ।

বাংলাদেশের সবচেয়ে বড় শ্রম বাজার সৌদি আরবে বসবাসরত বাংলাদেশীদের পাশাপাশি সৌদি নাগরিগসহ অন্যান্য দেশের নাগরিকদের কাছে বাংলাদেশী পণ্য পৌছে দিতেই বাংলাদেশী প্রতিষ্ঠানগুলো অংশ নিয়েছে বলে জানিয়েছেন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা।

সৌদি আরবে বিভিন্ন সমস্যা থাকার পরেও গত ১ বছরে ৫লাখ বাংলাদেশী নতুনভাবে দেশটিতে এসেছেন। জনশক্তি রপ্তানীর পাশাপাশি সৌদি আরবে বাংলাদেশী পণ্যের একটি বড় বাজার তৈরী করতে এই জাতীয় এক্সিভিশন ভুমিকা রাখবে বলে আশা করছেন বাংলাদেশ দুতাবাসের ইকোনমিক মিনিস্টার ড. আবুল হাসান।

বাংলাদেশি পণ্য সৌদিদের কাছে আকর্ষণীয় ও গ্রহণযোগ্য করে তুলতে সৌদি সরকারের সাথে আলোচনাসহ সব ধরনের উগ্যোগ বাস্তবায়নে সহযোগিতার কথা জানিয়েছেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

এ বছর এতে অংশ নিয়েছে ৪৩ দেশ। বাংলাদেশ প্যাভিলিয়নে অংশ নিয়েছে বাংলাদেশের ৭টি প্রতিষ্ঠান। ১২ নভেম্বর থেকে শুরু হয়ে এক্সিভিশন চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বিনা মূল্যে পরিদর্শন করা যাবে এক্সিভিশনটি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow