১৬ নভেম্বর, ২০১৮ ১২:৪৩

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ইস্পানিয়ার নির্বাচন কমিশনের সাথে মতবিনিময়

দবির তালুকদার, স্পেন থেকে

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ইস্পানিয়ার নির্বাচন কমিশনের সাথে মতবিনিময়

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ইস্পানিয়ার নির্বাচন কমিশনের সাথে মতবিনিময় সভা করেছেন স্পেনে বাংলা ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা। গত ১৩ নভেম্বর অ্যাসোসিয়েশনের হলরুমে অনুষ্ঠিত এ সভায় আসন্ন নির্বাচন, ভোটার তালিকা প্রণয়নসহ ব্যাপক কার্যক্রমে সংবাদকর্মীদের সহযোগিতা চেয়েছে নির্বাচন কমিশন। 

প্রধান নির্বাচন কমিশনার খুরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং সচিব দুলাল সাফা ও যুগ্ম সচিব দবির তালুকদারের সঞ্চালনায় কমিশনারের মধ্যে বক্তব্য রাখেন- প্রধান সহকারী কমিশনার গোলাম মোস্তফা জাহাঙ্গীর, কোষাধ্যক্ষ লুৎফুর রহমান, ফজলে এলাহী এসএম মাসুদ, বেলাল আহমেদ প্রমুখ। 

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার খুরশেদ আলম মজুমদার বলেন, ভোটার তালিকা ডিজিটাল পদ্ধতিতে তোলার ব্যবস্থা.ভোটারদের নিবাচনের প্রতি আগ্রহ বৃদ্ধির জন্য সকল আঞ্চলিক কমিটির সাথে বৈঠক, নির্বাচনী আচরণবিধির মাধ্যমে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি, নিবাচনের দিন নিরাপত্তা বাহিনীর মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখাসহ নির্বাচন স্বচ্ছ ও গ্রহণযোগ্য করা আমাদের মূল লক্ষ্য। 

বাংলাদেশ অ্যাসোসিয়েশনে প্রবাসীদের প্রাণের সংগঠন মাদ্রিদ সিটির মধ্যে যে কেউ সদস্য হতে পারবেন। তবে স্পেন ভূখণ্ডের যেকোনো জায়গা থেকে সেবা নিতে পারবেন এবং সংগঠনও তাদের কার্যক্রম পরিচালনা করতে পারবে।

কমিশনের সদস্য রান মাসুদের পদত্যাগ প্রসঙ্গে বলেন, পত্রটি গ্রহণ করে তা অনুমোদন দোয়া হয়েছে।

অ্যাসোসিয়েশনের সংবিধান অনুযায়ী ২১ পদে নির্বাচন হবে। এক্ষেত্রে নতুন কমিটি এসে কমিটি বর্ধিতকরণ করার সিদ্ধান্ত নিতে পারবে,
ইতিমধ্যে গত ৫ নভেম্বর থেকে ভোটার তালিকা প্রণয়ন চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। 

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি জাহিদুল আলম মাসুদ, সেলিম আলম, সাধারণ সম্পাদক বকুল খান, যুগ্ম সম্পাদক আবু জাফর রাসেল, সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন রাজী, সাংষ্কৃতিক সম্পাদক হানিফ মিয়াজী। এছাড়াও বিভিন্ন মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ইস্পানিয়ার নির্বাচনী তফসিল ঘোষণা করেন গত ১০ অক্টোবর। সকল প্রস্তুতি সম্পন্ন করে আগামী ১৩ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর