Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ২২:০৪ অনলাইন ভার্সন
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন ২২ ডিসেম্বর
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন ২২ ডিসেম্বর

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব’র (এবিপিসি) কার্যকরি পরিষদের এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কার্যকরি পরিষদের সদস্য ছাড়াও সাধারণ সদস্যরা অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক মুক্তিযোদ্ধা লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলামের সঞ্চালনায় সভায় সংগঠনের বার্ষিক সাধারণ সভা এবং আগামী নির্বাচনসহ সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়।

সভায় বক্তব্য দেন প্রেসক্লাবেব সহ-সভাপতি ও বাংলা টিভির মহাপরিচালক মীর ই. ওয়াজিদ শিবলী, প্রেসক্লাবের নির্বাচন কমিশনার ও ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ, প্রেসক্লাবের নির্বাচন কমিশনার ও চ্যানেল আইয়ের যুক্তরাষ্ট্র প্রতিনিধি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, প্রেসক্লাবের সদস্য ও সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের স্টাফ রিপোর্টার মো. আবুল কাশেম, প্রেসক্লাবের কার্যকরী সদস্য ও এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক কানু দত্ত, প্রেসক্লাবের কার্যকরী সদস্য ও বাংলাভিশনের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি আজিম উদ্দিন অভি, প্রেসক্লাবের সদস্য ও নারী ম্যাগাজিনের সম্পাদক পপি চৌধুরী, প্রেসক্লাবের সদস্য ও নারী ম্যাগাজিনের প্রকাশক তপন চৌধুরী, প্রেসক্লাবের সদস্য ও নোঙর টিভির সিইও জাহেদ শরীফ, প্রেসক্লাবের সদস্য ও বাংলা টিভির পরিচালক মিশুক সেলিম, প্রেসক্লাবের সদস্য ও চ্যানেল আইয়ের ক্যামেরা পারসন মোহাম্মদ হোসেন দীপু, প্রেসক্লাবের সদস্য ও বাংলা টিভির চিফ ক্যামেরা পারসন আমজাদ হোসেন প্রমুখ।
সভায় আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার সপরিবারে ‘থ্যাংকস গিভিং ডে’ উদযাপন এবং সর্বস্মতিক্রমে আগামী ২২ ডিসেম্বর সংগঠনের সাধারণ সভা ও নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। 

সভায় প্রেসক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য প্রতিবছর জাঁকজমকপূর্ণ আয়োজনে বনভোজন, ঈদ পুনমির্লনী ও থ্যাংকস গিভিং ডে উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। 

এখানে উল্লেখ্য, প্রেসক্লাবের নিজস্ব তহবিল এবং সদস্যদের দেওয়া চাঁদার অর্থে এসব অনুষ্ঠানের ব্যয় নির্ধারণের ব্যাপারে অধিকাংশ সদস্য মত প্রকাশ করেন এবং তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সভায় আমেরিকা বাংলাদেশ ক্লাবের সদস্যদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন অটুট থাকায় সাধারণ সদস্যরা ক্লাবের বর্তমান গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। অন্যদিকে সফল ও গতিশীল নেতৃত্বের জন্য আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বর্তমান কার্যকরী কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সভায় প্রেসক্লাবের সহ-সভাপতি মীর ই. ওয়াজিদ শিবলীর চিকিৎসা সফলতা এবং তার দ্রুত আরোগ্য কামনা করা হয়। এছাড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও বিশিষ্ট কলামিস্ট জামান তপনের মাতা ফিরোজা বেগমেরর মৃত্যুতে সভায় শোক প্রকাশ করা হয়। সভায় প্রেসক্লাবের নেতৃবৃন্দ ফিরোজা বেগমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow