২২ নভেম্বর, ২০১৮ ১৫:১৮

১৬ ডিসেম্বর নিউইয়র্কে প্যারেড ও বিজয় মেলা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :


১৬ ডিসেম্বর নিউইয়র্কে প্যারেড ও বিজয় মেলা

আগামী ১৬ ডিসেম্বর রবিবার নিউইয়র্কে বাংলাদেশের ৪৮তম বিজয় দিবস উপলক্ষে প্যারেড ও বিজয় মেলা হবে। মুক্তধারা ফাউন্ডেশন ও সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১-এর যুক্তরাষ্ট্র শাখার যৌথ উদ্যোগের এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত। এছাড়া জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা  এবং মুক্তিযোদ্ধা ও  নিউজার্সীর কাউন্সিলম্যান ড. নূরণ নবী, মুক্তিযোদ্ধা তাজুল ইমাম, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, কাদেরী কিবরিয়া ও শহীদ হাসানকে সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।
 
নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা ‘বিজয় প্যারেড’ এর সম্মুখে থাকবেন। প্যারেড শেষে পিএস-৬৯ এর মিলনায়তনে  স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে। নিউইয়র্কের সকল আঞ্চলিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক-পেশাজীবী সংগঠনকে ব্যানার নিয়ে বিজয় প্যারেডে অংশগ্রহণ করার জন্য আয়োজকরা আহ্বান জানিয়েছেন। 

বিজয় দিবসের অনুষ্ঠানে ৪৭জন কবি ও আবৃত্তিকার বিজয়ের কবিতা পাঠ করবেন। এর ব্যবস্থাপনায় রয়েছেন ইশতিয়াক আহমেদ রূপু। সঞ্চালন করবেন শিরিন বকুল। থাকবে শিশু-কিশোরদের মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতা। বিষয় ‘মুক্তিযুদ্ধ বাংলাদেশ’। আগামী ৩০ নভেম্বর এর মধ্যে [email protected] এ রচনা জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। শিশু-কিশোরদের মধ্যে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা।

বিজয় মেলার প্রধান সমন্বয়ক শুভ রায় জানিয়েছেন, মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ৩ বছর আগে থেকে যে কাজ আমরা শুরু করেছি, সে কাজটি সকলকে নিয়ে গৌরবের সাথে উদযাপন করতে সকলের সহযোগিতা কাম্য। 

বিডি-প্রতিদিন/২২ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর