৭ ডিসেম্বর, ২০১৮ ০৩:১৭

বিজয় দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে নানা কর্মসূচি

এনআরবি নিউজ, নিউইয়র্ক

বিজয় দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে নানা কর্মসূচি

প্রতীকী ছবি

৪৮তম বিজয় দিবস উপলক্ষ্যে নিউইয়র্কসহ সারা আমেরিকায় ব্যাপক প্রস্তুতি চলছে। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের বিজয় সমাবেশ হবে ১৫ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় ব্রুকলীনে রাধুনী পার্টি হলে। এ সময় বিজয়ের আমেজে বাংলাদেশে নৌকা প্রতিকের প্রার্থীদের জয়ী করার লক্ষ্যে প্রবাসীদের করণীয় নিয়েও বিস্তারিত আলোচনা হবে বলে জানা গেছে। 

মহানগর আওয়ামী লীগের শীর্ষ তিনি নেতা জাকারিয়া চৌধুরী, নূরল আমিন বাবু এবং মিনহাজ শরিফ রাসেল এক যুক্ত বিবৃতিতে গত বুধবার (৫ ডিসেম্বর) বলেছেন , বিজয়ের মাসে অনুষ্ঠেয় নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রার্থীরা যাতে জয়ী হন সে জন্যে আমরা নিজ নিজ অবস্থান থেকে লাগাতার জনসংযোগ চালাবো। ইতিমধ্যেই অনেকে বাংলাদেশে চলেও গেছেন। আর যারা যেতে পারবেন না তারা প্রার্থীর নির্বাচনী তহবিলে চাঁদা দেবেন অথবা নিজ উদ্যোগে সভা-সমাবেশ করবেন।  

দলীয় প্রার্থীদের সমর্থনে প্রবাস থেকেই নানা কার্যক্রম পরিচালনার জন্যে মাসুদ হোসেন সিরাজিকে আহবায়ক, আলহাজ্ব আব্দুল কাদের মিয়াকে প্রধান সমন্বয়কারি এবং মাহফুজ হায়দারকে সদস্য-সচিব করে ‘নির্বাচন পরিচালনা কমিটি’ ঘোষণা করা হয়েছে। 

এদিকে, বিজয় দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে বিজয় প্যারেডেরও জোর প্রস্তুতি চলছে। সেক্টর কমান্ডার্স মেজর জেনারেল (অব:) সি আর দত্তসহ নিউইয়র্ক অঞ্চলে বসবাসরত মুক্তিযোদ্ধারা থাকবেন এ প্যারেডের সম্মুখে। ১৬ ডিসেম্বর অপরাহ্ন ঠিক সাড়ে ৪টায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজা থেকে প্যারেডটি বের হয়ে ৭৩ স্ট্রিট ধরে তা ৩৭ এভিনিউ দিয়ে ৭৮ স্ট্রিটে পিএস-৬৯ এর মিলনায়তনে মিলিত হবে। 

অতিথি হিসেবে থাকবেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম এবং মুক্তধারা ফাউন্ডেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করেছে। প্যারেডের পর অনুষ্ঠিত হবে প্রবাস প্রজন্মের সমন্বয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়াও থাকবে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণমূলক নৃত্য-গীতি-আলেখ্য। 

১৬ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় বিজয় দিবস উপলক্ষ্যে জাতিসংঘে বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠান হবে। নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল এবং মিশনের যৌথ উদ্যোগে ‘বিজয় দিবস টেবিল টেনিস’ প্রতিযোগিতাও হবে। 


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত‌ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর