৭ ডিসেম্বর, ২০১৮ ০৩:২১

ওয়াশিংটনে নতুন নিউজ পোর্টাল ‘বেঙ্গলি হেরল্ড’

এনআরবি নিউজ, নিউইয়র্ক

ওয়াশিংটনে নতুন নিউজ পোর্টাল ‘বেঙ্গলি হেরল্ড’

ফিতা কেটে বেঙ্গলি হেরল্ডের উদ্বোধন ঘোষণা করছেন ইকবাল বাহার চৌধুরী।

ওয়াশিংটন মেট্রো এলাকাভিত্তিক নতুন বাংলা অনলাইন নিউজ পোর্টাল “বেঙ্গলি হেরল্ড”-এর উদ্বোধন হয়েছে। গত রবিবার (২ ডিসেম্বর) ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডস্থ কমফোর্ট ইন হোটেলের বলরুমে এ উপলক্ষ্যে বর্ণাড্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রেদোয়ান চৌধুরী ও এ্যন্থনী পিউস গোমেজের যৌথ উদ্যোগে এই নতুন অনলাইন নিউজ পোর্টালটি নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার লক্ষ্যে কাজ করবে বলে অনুষ্ঠানে জানানো হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের সাংবাদিকতার জীবন্ত কিংবদন্তি, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল বাহার চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন ভয়েস অব আমেরিকার ভাষ্যকার সরকার কবিরুদ্দিন এবং আনিস আহমেদ। 

এছাড়াও ওয়াশিংটন মেট্রো এলাকার সাংবাদিক, সংগঠক, সমাজ সেবক, ব্যবসায়ী, সাহিত্যিক, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বদের মধ্যে ছিলেন ড. আশরাফ আহমেদ, ড. মাহতাব আহমেদ, ড. সোয়েব চৌধুরী, মোহাম্মদ আলমগীর, প্রিয়লাল কর্মকার, ফারহানা হানিপ, ফারজানা ক্লারা,  আবু রুমি, আক্তার হোসেন, নাঈম রহমান, ফাহমিদা হোসেন, মিজান ভূইয়া, দস্তগীর জাহাঙ্গীর,  রউফ সরকার, শম্পা বণিক, বাবুল বণিক, কবীর পাটোয়ারী, পারভীন পাটোয়ারী, মোঃ মোস্তফা, রোকসানা পারভীন, জুয়েল বড়ুয়া, কাজী ওয়াহিদুজ্জামান, জাহিদ রহমান, আবু সরকার, মৃদুল রহমান, এন্ড্রু বিরাজ, রফিকুল ইসলাম আকাশ, জসীম উদ্দিন, বুরহান উদ্দিন আহমেদ, জসীম চৌধুরী, মাহসাদুল আলম রুপম, রোকেয়া হাসি, সেলিম আক্তার, নাজনীন আক্তার, হাসনাত সানি, তৌহিদুর আরিফ এবং নুসরাত জাহান। 

সবার সরব ও উচ্ছ্বাসপূর্ণ উপস্থিতিতে প্রধান অতিথি ইকবাল বাহার চৌধুরী ফিতা কেটে “বেঙ্গলি হেরল্ড”-এর শুভ উদ্বোধন করেন এবং বিশেষ অতিথি আনিস আহমেদ কম্পিউটার স্ক্রীনে ক্লিক করে নিউজ পোর্টাল'র শুভ সূচনা করেন। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল শ্রোতা-দর্শকদের সাথে প্যানেলিষ্টদের সরাসরি মতবিনিময় এবং আলোচনা পর্ব। মডারেটর হিসেবে ছিলেন শতরুপা বড়ুয়া। প্যানেলে ছিলেন ইকবাল বাহার চৌধুরী, সরকার কবিরুদ্দিন, আনিস আহমেদ এবং “বেঙ্গলি হেরল্ড”-এর চীফ গ্লোবাল এডিটর এ্যন্থনী পিউস গোমেজ এবং চেয়ারম্যান রেদোয়ান চৌধুরী।

 


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত‌  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর