৯ ডিসেম্বর, ২০১৮ ১১:৫৩

গণমাধ্যমের সহায়তা কামনা ফোবানার

এনআরবি নিউজ, নিউইয়র্ক

গণমাধ্যমের সহায়তা কামনা ফোবানার

নিউইয়র্কে ৩৩তম ফোবানা কনভেনশন অনুষ্ঠানে গণমাধ্যমের আন্তরিক সহায়তা চেয়েছে কর্তৃপক্ষ। শনিবার দুপুরে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা) এর সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ফোবানার নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন। এতে জানানো হয়, গত ৩২ বছরে ৩২টি ফোবানা সম্মেলন হয়েছে বিভিন্ন সিটিতে। ৩৩তম সম্মেলনকে সাফল্যমণ্ডিত করতে ২৫টি স্টান্ডিং কমিটি মাঠে রয়েছে। তবে সবকিছু নির্ভর করছে গণমাধ্যমের সহায়তার ওপর।

লিখিত বক্তব্যে আরও উল্লেখ করা হয় যে, আইনগতভাবে এই কমিটি ব্যতিত অন্য কেউ ‘ফোবানা’ এবং তার লোগো ব্যবহার করতে পারবেন না। সর্বোচ্চ আইনের দেশে বেআইনি কাজটি কেউ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।

উল্লেখ্য, দুদিন আগে ফোবানা’র ব্যানারে কতিপয় লোক নিউইয়র্কেই আরেকটি সংবাদ সম্মেলন করে একই সময়ে নিউইয়র্কে ৩ দিনব্যাপী ফোবানা কনভেনশনের ঘোষণা দিয়েছেন।

কমিউনিটির ঐক্যের বৃহত্তর স্বার্থে সকলকে ফোবানা’র পতাকাতলে জড়ো হবার উদাত্ত আহবান জানান নির্বাহী কমিটির চেয়ারম্যান মীর এইচ চৌধুরী।

সংবাদ সম্মেলনে ৩৩তম ফোবানা কনভেনশনের হোস্ট কমিটির কনভেনর নার্গিস আহমেদ এবং সদস্য-সচিব আবির আলমগীর জানান, নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডে নাসাউ কলিসিয়ামের বিলাসবহুল অডিটরিয়ামে একইসাথে দুটি মঞ্চে অনুষ্ঠান চলবে। ৯ হাজার আসনবিশিস্ট এ অডিটরিয়ামের দুদিনের ভাড়া ২ লাখ ৪০ হাজার ডলার। এছাড়াও উদ্বোধনী দিনের পৃথক অডিটরিয়ামে লাগবে আরো অর্ধ লক্ষাধিক ডলার। নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, বস্টন, টেক্সাস, ফোরিডা, জর্জিয়া, ভার্জিনিয়া, মিশিগান, ক্যালিফোর্নিয়াসহ বাংলাদেশী অধ্যুষিত রাজ্য থেকে ৮০টিরও অধিক সংগঠনের সদস্য-কর্মকর্তারা পারফর্ম করবেন। সর্বত্র চলছে রিহার্সেল।

হোস্ট সংগঠন হচ্ছে নিউইয়র্কের ঐতিহ্যবাহি ‘ড্রামা সার্কল’। এই সংগঠনের প্রতিষ্ঠাতা ও হোস্ট কমিটির কনভেনর নার্গিস আহমেদ এবং নির্বাহী চেয়ারম্যান মীর এইচ চৌধুরী প্রবাসীদের ঐক্য প্রক্রিয়ার আলোকে বলেন, ২০০৪ সাল থেকেই আমি নানাভাবে চেষ্টা করেছি ফোবানাকে একত্রিত করতে। কিন্তু ‘সালিশ মানি তো তালগাছটা চাই’ মনোভাবের কারণে গুটিকতক লোক ফোবানার মূলধারার বাইরে রয়েছেন। তারাই বিভেদের পথে রয়েছেন। তবে সচেতন প্রবাসীরা সবসময়ই ফোবানার ৩৩তম কনভেনশনে জড়ো হবেন। সেখানে নতুন প্রজন্মের অংশগ্রহণের পাশাপাশি থাকবে মার্কিন রাজনীতিকদের সরব উপস্থিতি।

সংবাদ সম্মেলনে উত্তর আমেরিকার বিভিন্ন প্রান্ত থেকে কমিউনিটির শীর্ষ নেতারা এসেছিলেন। এরা হলেন ফোবানার ভাইস চেয়ারপার্সন  (টেক্সাস) শাহ হালিম, সাবেক চার চেয়ার পার্সন মাহাবুব রেজা রহিম (আরিজোনা), আতিকুর রহমান (ফোরিডা), নাহিদ চৌধুরী মামুন (নিউজার্সি) এবং বেদারুল ইসলাম বাবলা (নিউইয়র্ক), আউস্ট্যান্ডিং মেম্বার জসীমউদ্দিন (জর্জিয়া), রবিউল করিম বেলাল (ক্যানসাস), নির্বাহী সদস্য গোলাম ফারুক ভ’ইয়া (নিউ জার্সি), শহিদুল মল্লিক বাঁধন(লং আইল্যান্ড), নাহিদা আলী  (টেক্সাস) এবং কবির কীরন (নিউজার্সি)। আরো ছিলেন হোস্ট কমিটির প্রেসিডেন্ট ড. দেলওয়ার হোসেন, চীফ কো-অর্ডিনেটর জহির মাহমুদ প্রমুখ। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর