১১ ডিসেম্বর, ২০১৮ ১২:৫৬

প্যারিসে মহিত আহমদের স্মরণসভা

ফ্রান্স প্রতিনিধি

প্যারিসে মহিত আহমদের স্মরণসভা

প্যারিসে চিত্রকর, অভিনেতা ও উপস্থাপক প্রয়াত মহিত আহমেদ স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অক্ষর'র আয়োজনে প্যারিসের একটি হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসনাত জাহান সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মুনির কাদের। সাংস্কৃতিক কর্মীরা ছাড়াও এতে উপস্থিত ছিলেন প্যারিসের সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ বাংলাদেশি কমিউনিটির নানা শ্রেণিপেশার মানুষ।

অনুষ্ঠানে প্রয়াত মুহিত আহমেদকে নিয়ে স্মৃতিকথা ও শোকগাঁথা কবিতা আবৃত্তি করেন ফ্রান্স মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলাম মিয়া, চিত্রশিল্পী শাহাদাত হোসেন,অভিনেতা গিয়াস বাবু, সাংস্কৃতিক কর্মী অলকা বড়ুয়া, চিত্রনির্মাতা প্রকাশ রায়, কবি মোস্তফা জামান, আরিফ হাসান, ছড়াশিল্পী লোকমান আহমেদ আপন, নারীনেত্রী তৌফিকা শাহেদ, উদীচী সভাপতি কিরণময় মণ্ডল, সাংস্কৃতিক কর্মী খালেদ মাহমুদ, বিসিএফ এর সভাপতি মোহাম্মদ নূর, আবৃত্তিশিল্পী মোহাম্মদ গোলাম মোরশেদ, নজরুল অনুরাগী খোরশেদ আলম পাটোয়ারী, কবি রেজাউল হায়দার চৌধুরী, সাংস্কৃতিক কর্মী অয়ন শাহ পরান, কবি বদরুজ্জামান জামান, পুঁথিশিল্পী কাব্য কামরুল, কবি আবু যুবায়ের, সাংবাদিক ওয়াহিদুজ্জামান, সাংস্কৃতিক কর্মী রাহুল চৌধুরী, সংগীতশিল্পী সুমা দাস, আবৃত্তিশিল্পী সাইফুল ইসলাম এবং প্রয়াত মহিত আহমেদের সহধর্মিণী ফিরোজা মমতাজ মহিতসহ আরও অনেকে ।

বক্তারা বলেন, মহিত আহমেদ অনেক গুণে গুণান্বিত ছিলেন। তিনি খ্যাতির জন্য নয়, মানুষের জন্য  কাজ করতেন। মানুষের জন্মের স্বার্থকতা হল মৃত্যুর পূর্বে তার কর্মছাপ রেখে যাওয়া। আজকের এই অনুষ্ঠান প্রমাণ করে মহিত আহমেদ সেই ছাপ রেখে যেতে পেরেছেন। 

চিত্রশিল্পী মহিদ আহমেদ গতবছর ৭ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হন এবং  ৯ অক্টোবর রাত স্থানীয় সময় ৮ টা ৪৮ মিনিটে প্যারিসের  একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর