১৪ ডিসেম্বর, ২০১৮ ১০:৪০

টরন্টো ফিল্ম ফোরামের বিজয় দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

টরন্টো ফিল্ম ফোরামের বিজয় দিবস উদযাপন

বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করেছে টরন্টো ফিল্ম ফোরাম। এ উপলক্ষ্যে গত ৭ ডিসেম্বর চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ'র মিজান কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানের সূচনা বক্তব্য দেন ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক।

টরন্টো ফিল্ম ফোরামের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক শেখ শাহনওয়াজ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পটভূমি ও বর্তমান সময় নিয়ে লিখিত বক্তব্য দেন। গত জুন ও জুলাই মাসে টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো - ২০১৮ এর ভলান্টিয়ারদের সনদ পত্র প্রদান করা হয়। বক্তব্য দেন প্রবীণ সংস্কৃতিসেবী জিয়া আনসারী, টরন্টো ফিল্ম ফোরামের সহসভাপতি আহমেদ হোসেন এবং টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে টরন্টো ফিল্ম ফোরামের  সদস্যদের সেলফোনে নির্মিত চারটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র প্রদর্শিত হয় এবং টরন্টো ফিল্ম ফোরামের অনুষ্ঠান সম্পাদক শাকিল হান্নানের চলচ্চিত্র 'টার্গেট' এর ট্রেলার দেখানো হয়। সেলফোনে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাতারা ছিলেন সাহিদুল আলম টুকু, দেলোয়ার হোসেন দুলাল, আহমেদ হোসেন এবং রিয়াজ মাহমুদ জুয়েল।

সব শেষে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর নির্মিত ১ ঘণ্টা ৫৩ মিনিটের কাহিনী চলচ্চিত্র 'ভুবন মাঝি' চলচ্চিত্র প্রদর্শিত হয়। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রটি পরিচালনা করেন ফকরুল আরেফিন খান।

অনুষ্ঠানে সদ্যপ্রয়াত আলোকচিত্র শিল্পী আনোয়ার হোসেন এবং গ্রাফিক্স শিল্পী রবি খান তুহিনের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বিভিন্ন পর্বের এই অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন টরন্টো ফিল্ম ফোরামের অর্থ সম্পাদক সাহিদুল আলম টুকু ও কার্যনির্বাহী সদস্য সোলায়মান তালুত রবিন। অনুষ্ঠান এর আলোকচিত্র শিল্পী ছিলেন ফোরামের অফিস সম্পাদক বিদ্যুৎ সরকার।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর